প্রধান মেনু

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশিদের আওয়ামী লীগ প্রার্থীদের ফরম সংগ্রহের আহব্বান

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
জাতীয় সংসদের পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন প্রত্যাশি দলীয় প্রার্থীদের ফরম সংগ্রহের আহব্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। ১৬ই আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে আবেদন ফরম সংগ্রহের জন্য বলা হয়েছে। ১৭ই আগষ্ট সোমবার হতে ২৩ শে আগষ্ট রবিবার পর্যন্ত সকাল ১১টা হতে বিকেল ৫টা পর্যন্ত এই ফরম বিলি করা হবে। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আবাসিক এলাকা, ধানমন্ডি, ঢাকা) মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ ও জামাদানের আহব্বান জানানো হয়েছে।
মনোনয়ন প্রত্যাশি সকলকে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে কোনপ্রকার লোকসমাগম না করে (এক/দুইজন ব্যক্তির বেশী প্রবেশ না করে) আবেদনপত্র সংগ্রহ ও জমাদানের অনুরোধ জানানো হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।
পাবনা-৪ আসন ছাড়াও নওগাঁ-৬, সিরাজগঞ্জ-১,ঢাকা-৫ ও ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশিদের একইসাথে আবেদন ফরম সংগ্রহের জন্য বলা হয়েছে।
প্রসঙ্গত: গত ২রা এপ্রিল পাবনা-৪ আসনের পঞম বারের নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু ইত্তেকাল করেন। মহামারি করোনার কারণে কমিশন প্রথম ৯০ দিনে এই আসনের উপ-নির্বাচন করা সম্ভব হয়নি। ‘দৈব দুর্বিপাকে ভোট পেছানোর’ অংশ হিসেবে কমিশন পরবর্তী ৯০ দিনে এই আসনের উপ-নির্বাচনের সিদ্ধান্ত গ্রহন করে। এই হিসেবে আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে এই আসনের উপ-নির্বাচন করতে হবে।
গত ১০ই আগষ্ট সন্ধ্যায় আগারগাঁওস্থ নির্বাচন কমিশনের কার্যালয়ে কমিশনের সভা শেষে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর ২৩ বা ২৪ আগস্ট কমিশনের সভা শেষে পাবনা-৪ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছিলেন। কমিশন সূত্রে জানা যায়, সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে এই আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণের সময় নির্ধারণ হতে পারে।