প্রধান মেনু

পিইসি সমাপনী পরীক্ষা ঈশ্বরদীতে প্রাথমিকে ঝড়ে পড়ল ১৫৭ শিক্ষার্থী

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
১৭ নভেম্বর রবিবার হতে শুরু হওয়া প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) প্রথম দিনে ইংরেজিতে ১৫৭ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদের মধ্যে প্রাথমিকে ১০২ জন ও ইবতেদায়ীতে ৫৫ জন। অর্থাৎ এই শিক্ষার্থীরা প্রাথমিকেই ঝড়ে পড়ল। বিগত বছর অনুপস্থিত ছিল ১৩০ জন। ঈশ্বরদীর মোট ১৬ কেন্দ্র ও উপকেন্দ্রে এক যোগে এই পরীক্ষা শুরু হয়েছে। কেন্দ্রগুলো হলো স্কুলপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঈশ্বরদী গালর্স স্কুল এন্ড কলেজ, পূর্বটেংরী বালিকা উচ্চ বিদ্যালয়, মাজদিয়া উচ্চ বিদ্যালয়, আসনা গোপালপুর রাহিলা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, রূপপুর উচ্চ বিদ্যালয়, এম, এস কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মুলাডুলি উচ্চ বিদ্যালয়,রামচন্দ্রবহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাশুড়িয়া এম এম উচ্চ বিদ্যালয়, কালিকাপুর উচ্চ বিদ্যালয়, মিরকামারী আদর্শ উচ্চ বিদ্যালয়, ভাড়ইমারী রিয়াজ উদ্দীন উচ্চ বিদ্যালয়, নুরজাহান বালিকা উচ্চ বিদ্যালয়, শহীদ আবুল কাশেম স্মৃতি উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীকুন্ডা উচ্চ বিদ্যালয়।
এবছর ঈশ্বরদীতে মোট সমাপনী পরীক্ষার্থী ছিল ৫ হাজার ৯৫৬ জন । এদের মধ্যে ছাত্র ২,৮২০ জন ও ছাত্রী ৩,১৩৬ জন। পিইসি পরীক্ষার্থী ৫৫৬৩ জন ও পিডিসি ৩৯৩ জন।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকার জানান, ঈশ্বরদীতে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সমাপনীর প্রথম পরীক্ষা সম্পন্ন হয়েছে।