প্রধান মেনু

পুলিশের বিরুদ্ধে প্রিয়াঙ্কা গান্ধীকে ঘাড় ধরে নির্যাতনের অভিযোগ

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে লখনৌ পুলিশ ঘাড় ধরে নির্যাতন করেছে। শনিবার (২৮ ডিসেম্বর) ভারতের উত্তর প্রদেশের প্রাক্তন আইপিএস এসআর দারাপুরীর পরিবারের সঙ্গে দেখা করতে তার বাসভবনে যাওয়ার পথে পর পর দুইবার পুলিশের এমন আচরণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন প্রিয়াঙ্কা গান্ধী।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র খবরে বলা হয়, নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী আন্দোলনে মদদ দেওয়ার অভিযোগে গত সপ্তাহে গ্রেফতার হয়েছেন উত্তর প্রদেশের প্রাক্তন আইপিএস এসআর দারাপুরী। তার বাসভবনে শনিবার যাওয়ার পথে পুলিশের বাঁধার মুখে পড়েন প্রিয়াঙ্কা। এক পর্যায়ে সেখানে যেতে দেওয়া হলেও তাকে হেনস্থার শিকার হতে হয়।

প্রিয়াঙ্কা সংবাদ মাধ্যমকে বলেন, আমি যখন দারাপুরীজির পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছিলাম, তখন পুলিশ আমার গাড়ি বহর থামায়। ওরা, আমার ঘাড় ধরে আমাকে নির্যাতনও করেছে। এরপর আমাকে বাধ্য করে দলের এক কর্মীর স্কুটারে চেপে গন্তব্যে যেতে। ঠিক দুই কিলোমিটার পর আমাকে আবার আটকানো হয় এবং সে সময় পুলিশ আমাকে ঘিরেও ধরে। তখন আমি বাধ্য হই হেঁটে গন্তব্যে যেতে।

এদিকে, প্রিয়াঙ্কার এমন অভিযোগের পর এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি পুলিশ।

উল্লেখ্য, গত সপ্তাহে উত্তর প্রদেশের মিরাটে সিএএ আন্দোলনের জের ধরে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ছয় জনের পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী ও রাহুল গান্ধী। তখন উত্তর প্রদেশ পুলিশ তাদেরকে বাঁধা দেয়। ফলে তারা দেখা না করেই দিল্লি ফিরে যান।