প্রধান মেনু

প্রশংসার দাবিদার মেয়র রাসেল

পাবনার ভাঙ্গুড়া পৌর মেয়রের ব্যবস্থাপনায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল পৌর সদরের ৮টি স্থানে জীবাণু নাশক স্প্রে কক্ষ স্থাপন করেছেন।

পৌর সদরে জরুরী প্রয়োজনে যারা প্রবেশ করবে তারা বাধ্যতামূলক ঐসকল কক্ষের মধ্যে দিয়ে প্রবেশ করে যেতে হবে। এ সময় এই গেটের পাশে রাখা স্প্রে মেসিনের সাহায্যে প্রবেশকৃত ব্যক্তিকে ও তার যানবাহনে জীবানু নাশক স্প্রে করে দেওয়া হচ্ছে। এই কাজটির জন্য ভাঙ্গুড়া পৌরবাসী প্রশংসা জানিয়েছেন মেয়র রাসেলকে।

জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রথম দিক থেকেই পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল পৌর এলাকায় ব্যাপক জনসচেতনতামূলক কার্য্যক্রম গ্রহণ করেছেন।

পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে সাবান পানি দিয়ে জনসাধারণকে হাত ধোয়ার ব্যবস্থা করা, স্বাস্থ্য কর্মী,পুলিশ প্রশাসন, পৌরসভার স্বেচ্ছা সেবকদের ও সংবাদ কর্মীদের বিনা মূল্যে পিপিই (পার্সোনাল প্রোটেক্টশন ইকুয়েপমেন্ট) প্রদান, প্রত্যেক কাউন্সিলরকে হ্যান্ড মাইক প্রদান করেন এবং জনসচেতনার জন্য বাইসাইকেলের সঙ্গে ছাতা লাগিয়ে হ্যান্ড মাইক দিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার প্রচার চালানো হচ্ছে।

এছাড়াও তিনি সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কাঁচা মালের বাজার ও মাছ বাজারকে পৃথক স্থানে বসার ব্যবস্থা করেন। পৌর সদরে জনসাধারণের প্রবেশাধিকার সংরক্ষণ করেছেন। বিভিন্ন প্রধান সড়কে জীনাণূনাশক স্প্রে ছিটানো, মাইকিং করে পৌর এলাকার জনতাকে সচেতন করে চলেছেন।

পৌর মেয়রের এই জন সচেতনতা মূলক পদক্ষেপ ও করোনাভাইরাসের মধ্যেও পৌর এলাকার বিভিন্ন কাজের তদারকি করতে স্ব-শরীরে হাজির হয়ে বিভিন্ন কাজের দিক নির্দেশনা দিচ্ছেন।

২৭ এপ্রিল সোমবার সরেজমিনে পৌরসভার দক্ষিণ সারুটিয়া রেলগেট,উত্তর সারুটিয়া অবদার বাঁধ বাজার ,ভাঙ্গুড়া মহিলা ডিগ্রী কলেজের পাশে কাশিপুর মোড়, জগাতলা চৌরাস্তা বাজার , হারোপাড়া মসজিদ সংলগ্ন, উপজেলা পরিষদ মোড়, মন্ডল মোড় ও মেন্দা মোড় এলাকার ঘুরে দেখা গেছে বিভিন্ন স্থানে আগত ব্যক্তিদের উদবুদ্ধ করে স্বাস্থ্য সম্মত জীবাণু নাশক ঔষধ স্প্রে করে পৌর সদরে প্রবেশ করছে।

অপরদিকে শনিবারের ঐতিহ্যবাহী শরৎনগরের হাট-বাজার সরকারি সিদ্ধান্তে বন্ধ রয়েছে। শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকানপাঠগুলি নিদিষ্ট সময়ের জন্য চালুর পর বন্ধ হয়ে যায়। পৌর সভার করোনাভাইরাস সংক্রমণ রোধে জনকল্যাণমুলক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পৌরবাসী ও সুধীমহল।

এ ব্যাপারে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বলেন, করোনাভাইরাস প্রাদূর্ভাবের কারণে জনকল্যাণের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছি।