প্রধান মেনু

ফরিদপুরে প্রথম করোনা আক্রান্ত যুবক

পাবনার ফরিদপুরে ঢাকা ফেরত এক যুবক করোনা আক্রান্ত হয়েছে। রবিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব থেকে পরীক্ষার ফলাফল প্রকাশের পর বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ওমর ফারুক মীর। ওই যুবকের বাড়ি উপজেলার সদর ইউনিয়নের খলিশাদহ গ্রামে। সে ঢাকার একটি বেসরকারি ব্যাংকে পিয়ন পদে কর্মরত রয়েছে। এ উপজেলায় এই যুবকই প্রথম করোনা আক্রান্ত রোগী।

সূত্র জানায়, ওই যুবক গত ২৭ এপ্রিল ঢাকা থেকে ফরিদপুর আসেন। সে কোনো প্রকার সর্দিজ্বরে আক্রান্ত ছিল না। তবে তিনি শারীরিক দুর্বলতা বোধ করায় এবং ঢাকা থেকে আসার বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানান। পরে ২৯ এপ্রিল তিনি করোনা আক্রান্ত কিনা তা পরীক্ষা করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা নমুনা সংগ্রহ করেন। আজ রবিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই যুবকের করোনা পরীক্ষার ফলাফল জেলা সিভিল সার্জন অফিসে পাঠান। এতে ওই যুবকের করোনা শনাক্ত হয়।
ফরিদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ওমর ফারুক মীর জানান, ঢাকা ফেরত এক যুবকের করোনা আক্রান্তের বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পেরেছি। এখন সংশ্লিষ্ট প্রশাসনের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে

উল্লেখ্য, এ নিয়ে পাবনায় মোট ১১ জন করোনায় আক্রান্ত হলেন। এর আগে পাবনা সদর উপজেলায় ৩ জন, চাটমোহর উপজেলায় ৩ জন, ভাঙ্গুড়া উপজেলায় ২ জন, সাঁথিয়া উপজেলায় ১ জন ও সুজানগর উপজেলায় ১ জন করোনা আক্রান্ত হয়।