প্রধান মেনু

বগুড়ায় করোনায় প্রাণ গেলো আরো ৬ জনের, নতুন আক্রান্ত ৬৮ জন

বগুড়া জেলা প্রতিনিধি: করোনায় আক্রান্ত হয়ে নতুন করে বগুড়ায় আরো ৬ জনের মৃত্যু হয়েছে এবং গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ৬৮ জন। রবিবার এনিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩১ জন। আর আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৪২ জন। বগুড়া সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় মারা গেছে ৬ জন। তাদের মধ্যে ৪ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন বগুড়া শ্রম ও কর্মসংস্থান অফিসের কর্মচারী (সাঁটলিপিকার) আব্দুল মান্নান (৪৫)। তিনি করোনায় আক্রান্ত হয়ে গত ১১ আগষ্ট হাসপাতালে ভর্তি হন।

মৃত অপর ২জন হলেন বগুড়া শহরের বৃন্দাবনপাড়ার বাসিন্দা আব্দুস সামাদ (৭০) ও জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার গোপীনাথপুরের শামছুদ্দিন (৫৫)। তারা দুইজনই শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। শনিবার রাতে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিউলি ইসলাম (৪৮) নামে এক মহিলা মারা গেছেন। তিনি বগুড়া সদরের মধ্য কাটনারপাড়ার বাসিন্দা। গত ৫ আগস্ট নমুনা পরীক্ষায় তিনি কোভিড-১৯ পজিটিভে শনাক্ত হন। শারিরীক অবস্থার অবনতি হলে গত ১৩ আগস্ট তাকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়।

কোয়ান্টাম ফাউন্ডেশন, বগুড়া শাখার সমন্বয়কারী মিজানুর রহমান জানান, তাদের একটি স্বেচ্ছাসেবী টিম স্বাস্থ্যবিধি মেনে শিউলি ইসলামের মৃতদেহকে জীবাণুমুক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করে। রোববার সকাল ১১ টায় বগুড়া সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাক্তার ফারজানুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় বগুড়ায় ৩১৫টি নমুনা বগুড়ার দু’টি পিসিআর ল্যাবে পরীক্ষায় নতুন ৬৮ জন নতুন করোনা সনাক্ত হয়েছেন।

তাদের মধ্যে ২ জন সারিয়াকান্দি, ২জন সোনাতলা, ২জন আদমদিঘী, কাহালু ২ জন, শেরপুর ৭ জন, ধুনট ৩ জন, গাবতলী ২ জন, শাজাহানপুর ৫ জন ও বগুড়া সদর উপজেলার বাসিন্দা ৪৩ জন। আর নতুন করে ২৪ ঘন্টা মারা গেছেন ৬ জন। বগুড়ায় নতুন করে ৬৮জন করোনায় শনাক্ত। এদের মধ্যে পুরুষ ৪৪জন, নারী ২১জন ও শিশু ৩জন। বয়সভিত্তিক বিশ্লেষণে শিশু ৩জন, ১৮-৪০ বছরের মধ্যে ২৯জন, ৪১-৫০ বছরের মধ্যে ১৩জন, ৫১-৭০ বছরের মধ্যে ২০জন এবং ৭০ বছরের উপরে ৩জন।