প্রধান মেনু

বগুড়ায় সাংবাদিকসহ আরও ৫১জনের করোনা শনাক্ত

বগুড়ায় সাংবাদিকসহ আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ১৮৬জন করোনায় আক্রান্ত হলেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন শুক্রবার রাতে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে একজন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত জেলায় ৮৬জন সুস্থ হলেন।

জানানো হয়, সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে শুক্রবার ২৭৪টি নমুনার পরীক্ষা হয়েছে। তার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৩৪ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৮৬টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ১৭টি।

নতুন করে আক্রান্ত ৫১জনের মধ্যে ৩৩জন পুরুষ, ১৩ নারী এবং বাদবাকি ৫জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৫জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ৯জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও ৩জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে উপজেলাওয়ারী হিসাবে দেখা গেছে, বরাবরের মত বগুড়া সদরই শীর্ষে রয়েছে। নতুন সংক্রমিত ৫১জনের মধ্যে ২৯জনের বাড়ি বগুড়া সদর উপজেলা এলাকায়। সদরের অধিকাংশেরই বাড়ি শহরের জহুরুলনগর, চেলোপাড়া ও বারোপুর এলাকায়। অন্যান্য উপজেলার মধ্যে আদমদীঘিতে ১ জন, শিবগঞ্জে ৭ জন, গাবতলীতে ১০ ও দুপচাঁচিয়ায় আরও ৪ জন আক্রান্ত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।