প্রধান মেনু

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পাবনা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে বৃক্ষরোপণ

শহর প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পাবনা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। “মুজিববর্ষের অঙ্গিকার দেশ হবে সবুজের সমাহার “এই প্রতিপাদ্য বিষয় নিয়ে রোববার সকালে কলেজ ক্যাম্পাসে ফলজ, বনজ ও শোভাবর্ধনকারী বৃক্ষরোপণ করা হয়।
পাবনা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ জমিদার রহমানের সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন পাবনা- সিরাজগঞ্জ জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। এ সময় উপস্থি’ত ছিলেন- কলেজের চীফ ইন্সট্রাক্টর- মো. জাকির হোসেন , মো. শাহ আলম, মো. মিজানুর রহমান , মো. তারিকুল হাকিম, মো. আনোয়ার রশিদ,লিপি রানী সরকার, আওয়ামীলীগ নেতা শেখ রাসেল আলী মাসুদ, পাবনা পৌরসভার ৩ নং কাউন্সিলর শেখ মো. ইকবাল প্রমূখ।
এসময় এমপি জলি বলেন, মুজিব শতবর্ষে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাতে দেশের উন্নয়নে কাজ করতে হবে। দেশের উন্নয়নে বৃক্ষরোপনের কোন বিকল্প নাই। বৃক্ষের সমাহারে দেশটাকে ভরে তুলতে প্রত্যককের ৩টি করে গাছ লাগাতে হবে। বাড়ীর আঙ্গিনায়,রাস্তার ধারে, কিংবা যে কোন ফাকা জায়গায় একটি করে ফলদ,বনজ ও ঔষধী গাছ লাগানো সবার দায়িত্ব। এসময় তিনি প্রতিষ্ঠান অঙ্গণে সবুজ পরিবেশ ও বৃক্ষরাজি দেখে মুগ্ধ হন। তিনি বলেন,প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এমন পরিবেশ হওয়া উচিত। কারণ একটি প্রতিষ্ঠানের পরিবেশের উপর নির্ভর করে শিক্ষা ব্যবস্থা।