প্রধান মেনু

বন্যায় কষ্টে মানুষ, নেই সরকারের পর্যাপ্ত ত্রাণ: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক বিমানমন্ত্রী জিএম কাদের বলেছেন, বন্যায় মানুষ খুবই কষ্টে আছে। কিন্তু সে অনুযায়ী সরকারের ত্রাণ তৎপরতা তেমন নেই। শনিবার গাইবান্ধা এনএইচ মডার্ন হাইস্কুলে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে ‘৮৬ দুর্যোগের সময় তিনি নিজে পানিতে নেমে বানভাসিদের মধ্যে রিলিফ বিতরণ করেছেন। মানুষের ঘরে ঢুকে তাদের খোঁজ-খবর নিয়েছেন। দেশবাসীর প্রতি ছিল তার অসীম ভালোবাসা। তাই বন্যার্তরা সে সময় পর্যাপ্ত ত্রাণ পেয়েছে।

তিনি আরো বলেন, আমরা এখন প্রতিকুল পরিবেশে সরকারের বাইরে থেকে পর্যাপ্ত রিলিফ বিতরণ করতে পারবো না। কিন্তু জনগণের প্রতি ভালোবাসা থেকে সীমিত সামর্থ্য নিয়ে বানভাসিদের পাশে থেকে তাদের সাহায্য করতে এগিয়ে এসেছি। আমরা এই দুর্দিনে আপনাদের পাশে থেকে আপনাদের কষ্টের ভাগীদার হতে এসেছি। সরকারের উচিত যেভাবে বন্যা কবলিত এলাকার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রত্যেককে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করা।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য করেন- জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙা, দলের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, আহসান আদেলুর রহমান আদেল এমপি, প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি আব্দুর রশিদ সরকার, সরওয়ার হোসেন শাহীন প্রমুখ।