প্রধান মেনু

বিমানে পেঁয়াজ উঠে গেছে, আর চিন্তা নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বলেছেন, সরকার কার্গো বিমানে করে পেঁয়াজ আমদানি করছে। পেঁয়াজ বিমানে উঠে গেছে, আর চিন্তার কোনো কারণ নেই। দু’একদিনের মধ্যেই কার্গো বিমান ঢাকায় পৌঁছবে। তবে পেঁয়াজের মূল্য বৃদ্ধির পেছনে যারা জড়িত, তাদেরকে খুঁজে বের করা হবে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পেঁয়াজের দাম বিশ্বের অনেক দেশেই বেড়েছে। কিন্তু আমাদের দেশে পেঁয়াজের দাম এতো লাফিয়ে লাফিয়ে কেনো বাড়ছে জানি না। সাধারণ মানুষকে এতো কষ্ট দেওয়া ঠিক না। এর পেছনে কোনো চক্রান্ত আছে কিনা খতিয়ে দেখতে হবে। আবহাওয়ার কারণে অনেক সময় বিভিন্ন পণ্যের উৎপাদন কমে বা বাড়ে। তবে দাম বৃদ্ধির পেছনে মূল কারণ খুঁজে বের করতে হবে। অনেক সময় মূল কারণ না জেনে বিভিন্ন গুজব ছড়ানো হয়। দেশে সবকিছু ঠিকঠাক থাকলেও একটা ইস্যু তৈরি করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।

তিনি বলেন, দেশে একটা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে পারলেই উন্নয়ন সম্ভব। কেউ যেন অপপ্রচারে বিভ্রান্ত না হয়। আমরা জনগণের মাঝে আত্মবিশ্বাস সৃষ্টি করতে পেরেছি। দেশে কিছু ক্ষুদ্র মানসিকতার মানুষ আছে দেশে উন্নয়ন হলে যাদের আঁতে ঘা লাগে।

দুর্নীতিবাজদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি বলেন, দুর্নীতি করে কেন টাকা উপার্জন করতে হবে? অসৎ পথে আয় করে বিরিয়ানি খাওয়ার চেয়ে সৎ পথে নুন-ভাত খাওয়া অনেক বেশি মর্যাদার। দুর্নীতি করে টাকা উপার্জন করে বিলাস ব্যাসন করা ব্যক্তিদের বাংলাদেশের সাধারণ মানুষ বরদাশত করবে না। দুর্নীতিদের বিরুদ্ধে যে অভিযান শুরু করেছি তা অব্যাহত থাকবে।