প্রধান মেনু

বি.জে.এম.সি’র নিকট পাওনা ৩০ কোটি টাকা পরিশোধের দাবিতে পাবনায় সংবাদ সম্মেলন

বি.জে.এম.সি’র নিকট থেকে পাওনা প্রায় ৩০ কোটি টাকা পরিশোধের দাবিতে পাবনায় পাট ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শনিবার (১৮জুলাই) দুপুরে পাবনা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিশিষ্ট পাট ব্যাবসায়ী মো. আব্দুল কুদ্দুস সরকার, শ্রী কার্ত্তিক চন্দ্র সাহা, মো. আব্দুল লতিফ বলেন, পাবনা জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৩৫ জন ক্ষুদ্র পাট ব্যবসায়ী বাংলাদেশ পাটকল করপোরেশন (বি.জে.এম.সি) নিকট প্রায় ৩০ কোটি টাকা পায়। আমাদের মত ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে এ টাকা বিশাল পাহাড়ের সমান। করোনা সঙ্কটময় পরিস্থিতির কারণে জমানো টাকা প্রায় শেষ। সংসার খরচ, সন্তানদের লেখাপড়া থেকে শুরু করে যাবতীয় খরচ, এমনকি অনেক পরিবারের রোগাক্রান্তদের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হতে হচ্ছে। টাকার অভাবে ব্যবসায় ক্ষতিগ্রস্থ হয়ে আমরা মানবতার জীবন যাপন করছি। এছাড়া ব্যাংক থেকে ঋণ নেওয়া টাকা সময়মতো পরিশোধ করতে না পাড়ায় ব্যাংক কর্তৃপক্ষ মামলা মোকার্দ্দমা দিয়ে হয়রানী করছে। আমরা পাট ব্যবসায়ী, হ্যান্ডালিং ও পরিবহন ঠিকাদারগণ আজও পাওনা দারদের তাগাদার চাপে দিশোহারা। এতো মানসিক যন্ত্রণা নিয়ে ঘর বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি।
বর্তমান মুজিবর্বষ ও করোনাকালে ক্ষুদ্র পাট ব্যবসায়ীদের ২০১৬-২০১৭ সাল হতে ২০১৯-২০২০ সাল পযর্ন্ত প্রায় ২৬৪ কোটি এবং বন্ধকৃত আদমাজী জুট মিলের ৯.৯৬ কোটি পাওনা টাকা দ্রুততম সময়ে পরিশোধের জন্য আপনাদের মিডিয়ার মাধ্যমে জোড়ালো দাবি জানাই।

আমাদের দুঃখ দুর্দশার কথা মিডিয়ায় তুলে ধরার মাধ্যমে বিজেএমসি’র নিকট পাওনা টাকা প্রাপ্তিতে সহযোগিতা করবেন বলে প্রিয় সাংবাদিকবৃন্দের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।