প্রধান মেনু

বীরগঞ্জে ২০ জোড়া তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিবাহ অনুষ্ঠান

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে ১৩ ডিসেম্বর ২০ জোড়া মুসলিম তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিবাহ অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালপ্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার বটতলী ফয়জিয়া মদিনাতুল উলম মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে ২০ জোড়া তরুণ-তরুণীকে বর ও কনে সজ্জিত করে আনা হয় ও যৌতুক বিহিন বিবাহ দেওয়া হয়। নব দম্পতিদের হাতে সেলাই মেশিন, ছাগল, লেপ-তোশক, রান্না ঘরের প্রয়োজনীয় আসবাবপত্র, হাড়ি পাতিলসহ প্রয়োজনীয় দ্রব্যাদি তুলে দেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার ইয়ামিন হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আয়শা আক্তার বৃষ্টি, সাতোর ইউপি চেয়ারম্যান প্রভাষক আলহাজ্ব রেজাউল করিম শেখ, সহকারী মুক্তিযোদ্ধা কমান্ডার এসএমএ খালেক।

বাংলাদেশ জমিয়তুল উলামা ও ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল হাদিস আলস্নামা ফরীদ উদ্দীন মাসঊদ, বাংলাদেশ ইসলাহুল মুসলিমীন পরিষদ দিনাজপুর প্রতিনিধি-মাওলানা আইয়ুব আলী আনসারী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নুর ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক শামিম আলম ফিরোজ, জেলা পরিষদ সদস্য আতাউর রহমান বাবু সহ জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অন্যরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, এসব কন্যা দায়গ্রস্থ্য বাবা-মা অত্যন্ত গরীব তাদের বিয়ে দেয়ার সামর্থ নেই তাই বিয়ের এমন আয়োজন করা হয়। কন্যাদেরকে যোগ্য পাত্রের হাতে তুলে দেয়া হয় একই সাথে যৌতুকের ধর্মীয় বিধি-নিষেধ মেনে যৌতুক বিহীন বিয়েতে সাধারন মানুষের মাঝে এই বার্তা পৌছে দেওয়াই মুল উদ্দেশ্য।

একই অনুষ্ঠানে কুরআন শিড়্গায় ৪৬ জন শিক্ষার্থীকে সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি এমপি গোপাল।