প্রধান মেনু

ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চায় : দুলু

নাটোর প্রতিনিধি
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, করোনা মোকাবিলায় শুরু থেকেই স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতর ব্যর্থতার পরিচয় দিয়ে আসছে। একদিকে ব্যর্থতা আর সমন্বয়হীনতা পুরো পরিস্থিতিকে নিয়ন্ত্রণের বাইরে নিয়ে গেছে। তারসঙ্গে আছে দুর্নীতি-লুটপাট। এ প্রক্রিয়ায় গোটা স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। করোনা, নন করোনা কোনও রোগী চিকিৎসা পাচ্ছেন না। বিশ্ব গণমাধ্যমে করোনার ফলাফল জালিয়াতির বিষয়টি বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে ।এ ব্যর্থতার দায় নিয়ে শুধু স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক নয়,ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করতে হবে। এই ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই।’ স্বাস্থ্যবিভাগে সীমাহীন দূর্ণীতি ,অনিয়ম,লুটপাট ও বর্হিবিশ্বে দেশের সুনাম নষ্ট করার জন্য তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা উচিত ।
বুধবার সকালে শহরের আলাইপুরে বিএনপি কার্যালয়ে জেলা যুবদলের আয়োজিত ভার্চুয়াল কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিমের সভপিতত্বে আরোও বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য শহিদুল ইসলাম বাচ্চু,যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি গোলাম রাব্বানী,বিএনপি নেতা জিল্লুর রহমান বাবুল চৌধুরী,আনিসুর রহমান আনিস ।
দুলু আরোও বলেন,শুরুতে করোনা নিয়ে সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা বিভিন্ন দাম্ভিক মন্তব্য করলেও এখন তারা মুখে কুলুপ এটেছেন। আমরা করোনা মোকাবিলায় ব্যর্থতার দায়ে স্বাস্থ্যমন্ত্রীসহ দায়িত্বশীলদের পদত্যাগের দাবি করছি। একই সঙ্গে জরুরি ভিত্তিতে করোনা মোকাবিলাসহ অন্যান্য রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর দাবি জানাচ্ছি।শাসক শ্রেণির লুটপাটকারীরা শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এই স্বাস্থ্যমন্ত্রী টেন্ডারবাজি করেন, তিনি টেন্ডারবাজির হিসাব করেন। তার ছেলের নেতৃত্বে পিপিই দুর্নীতি হয়েছে, মাস্ক দুর্নীতি হয়েছে। মিঠু বাহিনীর সঙ্গে মিলে কোটি কোটি টাকার দুর্নীতি হয়েছে। এই স্বাস্থ্যমন্ত্রী শুধু পদত্যাগ করলেই হবে না, সবাইকে গ্রেফতার করতে হবে। সবাইকে রিমান্ডে এনে তদন্ত করতে হবে।