প্রধান মেনু

ভাঙ্গুড়ায় আরো এক কলেজছাত্র করোনায় আক্রান্ত

পাবনার ভাঙ্গুড়ায় গাজীপুর ফেরত ২৫ বছর বয়সী এক কলেজ ছাত্রের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত যুবক উপজেলার প্রত্যন্ত খানমরিচ ইউনিয়নের চন্ডীপুর গ্রামের একজন কৃষকের ছেলে। সে গাজীপুরের একটি কলেজে অনার্সে পড়াশোনা করে। এনিয়ে উপজেলায় মোট তিনজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেল।

সূত্র জানায়, ওই কলেজ ছাত্র গাজীপুর থাকাকালীন অসুস্থ হয়ে পড়লে গত ২৭ এপ্রিল ভাঙ্গুড়ায় আসে। পরে উপজেলা স্বাস্থ্য কমপেক্স যোগাযোগ করলে ৩ মে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্যকর্মীরা। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ওই যুবকের নমুনা পরীক্ষা করে আজ শনিবার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফলাফল পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। এতে ওই কলেজছাত্রের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। বর্তমানে কলেজ ছাত্র তার নিজের বাড়িতে ঢিলেঢালাভাবে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
এদিকে শনিবার দুপুরে বিষয়টি প্রকাশ হওয়ার পরেই উপজেলা প্রশাসনের নির্দেশে ওই বাড়ি লকডাউন করা হয়েছে। তবে গ্রামের সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।
ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বলেন, গত ৩ মে গাজীপুর থেকে ভাঙ্গুড়ায় ফেরত একজন কলেজ ছাত্রের নমুনা পরীক্ষা করা হয়। এতে তার দেহে করোনা ভাইরাস পাওয়া যায়। এরপরই উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য প্রশাসনের কর্মকর্তারা ওই কলেজ ছাত্রের বাড়ি লকডাউন করেছে।