প্রধান মেনু

ভাঙ্গুড়ায় করোনা আক্রান্ত দম্পতি

পাবনার ভাঙ্গুড়ায় এক দম্পতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। মঙ্গলবার দুপুরে আইইডিসিআর থেকে নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার পরে বিষয়টি নিশ্চিত করেন ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম। ওই দম্পতি গাজীপুর ফেরত পোশাককর্মী। তারা ভাঙ্গুড়া উপজেলার মুন্ডুতোষ ইউনিয়নের মল্লিকচক গ্রামের বাসিন্দা। এ উপজেলায় ওই দম্পতি প্রথম করোনা আক্রান্ত রোগী।
সূত্র জানায়, গাজীপুরের একটি পোশাক কারখানায় ওই দম্পতি কাজ করতো। গত ১৭ তারিখে তারা ভাঙ্গুড়া এসে অসুস্থ হয়ে পড়ে। এরপর ২৩ তারিখে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীরা তাদের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠায়। সোমবার রাতে সংগৃহীত নমুনার ফলাফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে মোবাইলে মেসেজের মাধ্যমে জানায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এতে ওই দম্পতি করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়। তবে ঐদিন দুপুরে তাদের নমুনা উচ্চতর পরীক্ষার জন্য পুনরায় আইইডিসিআর-এ পাঠানো হয়। এরপর মঙ্গলবার দুপুরে আইইডিসিআর ওই দম্পতির করোনা শনাক্ত নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বার্তা পাঠায়।
এদিকে গাজীপুর থেকে আসার পরে ওই দম্পতি হোম কোয়ারেন্টিনে রয়েছে। ওবে ওই দম্পতি করোনা আক্রান্ত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়ায় চরম আতঙ্ক দেখা দিয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে সোমবার রাতেই আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে।
ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান, গাজীপুর ফেরত এক দম্পতি নমুনা সংগ্রহ করে রাজশাহী পাঠানো হয়েছিল। সোমবার রাতে তাদের ফলাফল পাওয়া যায়। এতে তারা করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়। তবে উচ্চতর পরীক্ষার জন্য তাদের নমুনা আইইডিসিআর-এ পাঠানো হয়। মঙ্গলবার সেখানকার ফলাফলেও ওই দম্পতির করোনা শনাক্ত হয়।