প্রধান মেনু

ভাঙ্গুড়ায় করোনা আক্রান্তরা সুস্থ হওয়ার পথে

পাবনার ভাঙ্গুড়ায় করোনা আক্রান্ত চারজনই নিজের বাড়িতে হোম কোয়ারেন্টিনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে তিনজন অনেকটাই সুস্থ হয়ে গেছেন। অন্যজন কিছুটা অসুস্থতা থাকলেও স্বাভাবিক আছেন। আক্রান্তরা গাজীপুর ফেরত দুইজন পোশাককর্মী ও একজন কলেজ ছাত্র এবং একজন ঢাকা ফেরত প্রকৌশলী।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, গাজীপুর ফেরত পোশাককর্মী স্বামী ও স্ত্রীর দেহে গত ২৮ এপ্রিল করোনা শনাক্ত হয়। বর্তমানে তাদের শরীরের করোনার তেমন কোনো উপসর্গ নেই। তাই গত মঙ্গলবার তাদের নমুনা পুনরায় সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়েছে। ওই দম্পতি তিন সপ্তাহ ধরে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। আরেকজন গাজীপুর ফেরত এক কলেজ ছাত্র। গত ৯ মে এই কলেজ ছাত্রের করোনা শনাক্ত হয়। সেও হোম কোয়ারেন্টিনে বর্তমানে সুস্থ রয়েছে। এদের তিনজনের কোনো প্রকার ওষুধ সেবন করার প্রয়োজন হচ্ছে না। তবে গত ৫দিন আগে ঢাকা থেকে করোনা নিয়ে ভাঙ্গুড়ায় আসা একজন প্রকৌশলী কিছুটা অসুস্থ রয়েছেন। তবে তার শারীরিক অবস্থাাও উন্নতির দিকে। বর্তমানে তিনি হোম আইসোলেশনে থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের পরামর্শে করোনার সাধারণ উপসর্গের ঔষধ সেবন করছেন।
ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম জানান, ভাঙ্গুড়ায় করোনা আক্রান্ত তিনজন অনেকটাই সুস্থ। অপর একজন কিছুটা অসুস্থ হলেও অবস্থা উন্ননতির দিকে। এ কারণে সবাইকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা প্রতিনিয়ত এসব রোগীদের সঙ্গে যোগাযোগ রাখছে। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিরা এসব পরিবারের খোঁজখবর নিচ্ছেন।