প্রধান মেনু

ভাঙ্গুড়ায় স্বাস্থ্যকর্মী ও বিক্রয় প্রতিনিধি করোনা আক্রান্ত

পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী ও স্কয়ার ফার্মাসিউটিক্যালসের একজন বিক্রয় প্রতিনিধির শরীরে করোনা শনাক্ত হয়েছে। ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন। ওই স্বাস্থ্যকর্মী উপজেলার সদর ইউনিয়নের ভবানীপুর গ্রামে এবং বিক্রয় প্রতিনিধি পাবনা শহরে বসবাস করেন। এনিয়ে ভাঙ্গুড়ায় একজন চিকিৎসকসহ মোট ১৪ জনের শরীরে করোনা শনাক্ত হলো। এদের মধ্যে সাতজনকে সুস্থ ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য প্রশাসন।

সূত্র জানায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে কর্মরত একজন স্বাস্থ্যকর্মী সম্প্রতি অসুস্থ বোধ করেন। এতে গত ১৫ জুন তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। একইদিন ভাঙ্গুড়ায় কর্মরত স্কয়ার ফার্মাসিউটিক্যালসের একজন বিক্রয় প্রতিনিধির নমুনাও পাঠানো হয়। এরপর বৃহস্পতিবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এই দু’জনের করোনা পজিটিভের বিষয়ে উপজেলা স্বাস্থ্য প্রশাসনের কাছে বার্তা পাঠায়।

উপজেলা স্বাস্থ্য প্রশাসন জানান, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী বহির্বিভাগে রোগীদের টিকিট প্রদান করতেন। সম্ভবত কোনো করোনা রোগী তথ্য গোপন করে হাসপাতালে চিকিৎসা নিতে এসে ওই স্বাস্থ্যকর্মীকে করোনা আক্রান্ত করে ফেলেছেন। এর এক সপ্তাহ আগে চিকিৎসা দিতে গিয়ে হাসপাতালের একজন চিকিৎসকও করোনা আক্রান্ত হন। তবে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ওই বিক্রয় প্রতিনিধির করোনা আক্রান্তের ব্যাপারে কোনো সুনির্দিষ্ট কারণ জানা যায়নি।

ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বলেন, হাসপাতালে স্বাস্থ্যবিধি মেনে সকল রোগীকেই চিকিৎসা দেওয়া হচ্ছে। এরপরেও দু’জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এতে অন্যান্যরাও দুশ্চিন্তায় পড়েছেন।