প্রধান মেনু

ভাঙ্গুড়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনা আক্রান্ত

পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জান্নাতুল ফেরদৌসের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই চিকিৎসকের করোনা পজিটিভের ফলাফল ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন। ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা প্রতিমাসে একটানা ১০ দিন দায়িত্ব পালন করে ২০ দিন করে কোয়ারেন্টিনে থাকেন। এ ধারাবাহিকতায় জান্নাতুল ফেরদৌস ২০ দিন কোয়ারেন্টিনে থাকার পরে গত ৪ জুন কর্মস্থলে যোগদান করেন। এরপর তিনি অসুস্থ বোধ করলে উপজেলা স্বাস্থ্য প্রশাসন তাকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে ৬ তারিখে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠান। এ অবস্থায় শুক্রবার সন্ধ্যায় ওই চিকিৎসকের করোনা পজিটিভ ফলাফল আসে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম বলেন, হাসপাতালের সকল চিকিৎসক সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে দায়িত্ব পালন করেন। তাই হাসপাতালে কর্মরত কোন স্বাস্থ্যকর্মীর দ্বারা অন্য কেউ সংক্রমিত হওয়ার সম্ভাবনা নেই। তাই হাসপাতালের কার্যক্রম স্বাভাবিকভাবে চলবে।