প্রধান মেনু

ভাঙ্গুড়ায় ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযান

নিজস্ব প্রতিবেদকঃসারাদেশের ন্যায় পাবনার ভাঙ্গুড়ায় ‘নিজের আঙ্গিনা পরিস্কার রাখি,সবাই মিলে সুস্থ থাকি’ এই শ্লোগানে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে বুধবার সকালে সরকারি হাজী জামাল উদ্দিন কলেজ থেকে ইউএনও সৈয়দ আশরাফুজ্জামানের নেতৃত্বে এক সচেতনতা মূলক র‌্যালি বের করা হয়। এসময় ইউএনও সবার মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন। র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরসহ পৌর এলাকা ঝাড়ু দিয়ে পরিষ্কার এবং মশা নিধনে ওষুধ প্রয়োগ করা হয়। এদিকে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করার লক্ষে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে উপজেলা ছাত্রলীগ।

মঙ্গলবার সকালে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ও পৌর সভার সহযোগিতায় সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে এ কর্মসূচির আয়োজন করা হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন মেয়র গোলাম হাসনাইন রাসেল। এসময় উপজেলা প্যানেল চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুজ্জামান, থানার ওসি মোঃ মাসুদ রানা, ভাঙ্গুড়া প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম, মহিলা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তফা কামাল, সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম সহ উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, পৌর সভার কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, শিক্ষক, সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

অভিযানকালে সবাই মিলে স্কুল, কলেজ, হাসপাতাল ও থানা চত্বরসহ পৌর সভার নয়টি ওয়ার্ডে পরিষ্কার কার্যক্রম শুরু করে। সেই সঙ্গে জমে থাকা বদ্ধ নালা পরিষ্কার করে এবং মশা নিধনে কীটনাশক স্প্রে করেন তারা।