প্রধান মেনু

ভাঙ্গুড়া পৌরসভায় মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন

পাবনার ভাঙ্গুড়া পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক প্রাপ্ত অনুদানে পৌর এলাকার মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকাল ৪ টার দিকে ভাঙ্গুড়া পৌরসভা চত্বারে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। ভাঙ্গুড়া পৌরসভা কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান।

এসময় তিনি তার বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৌর এলাকায় মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বিভিন্ন উপকরণ ক্রয়বাবাদ ভাঙ্গুড়া পৌরসভাকে আর্থিক অনুদান প্রদানের জন্য সরকারকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল বালেন, ডেঙ্গু প্রতিরোধে ভাঙ্গুড়া পৌর সভার নিজস্ব অর্থায়নে প্রায় মাসখানেক পূর্ব থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতা মূলক প্রচার চালানো, ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছনতা ও মশক নিধনের জন্য বিভিন্ন ওয়ার্ডে প্রয়োজনীয় উপকরণ ব্যবহার করা হচ্ছিল। তবে বর্তমানে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য বিভিন্ন উপকরণ ক্রয়ের জন্য প্রাপ্ত অনুদানের ফলে সেই কার্যক্রমকে আরও জোরদার করা হলো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ভাঙ্গুড়া থানার ওসি মোঃ মাসুদ রানা বলেন, ডেঙ্গু প্রতিরোধে শুধু সরকারের আর্থিক অনুদানের উপর নির্ভর না থেকে আমাদের সবার বাড়ি ঘর ও এর আঙ্গিনা নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে এডিস মশা যেন লর্ভার জন্ম দিয়ে বংশ বিস্তার না পারে তার উপর খেয়াল রাখতে হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম ,পৌর সভার সচিব উত্তম কুমার, হিসাবরক্ষক মোঃ নাজমুল হক,ভাঙ্গুড়া টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোঃ বদরুল আলম বিদ্যুৎ, উপজেলা ছাত্রলীগ সভাপতি ইমরান হাসান আরিফ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ,পৌরসভার কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিক বৃন্দ। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি মেশিনের সুইচ টিপে মশক নিধন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।