প্রধান মেনু

মাশরাফি-মুশফিক-তামিমদের পারিশ্রমিক ৫০ লাখ

নতুন আঙিকে মাঠে গড়াবে চার-ছক্কার টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু বিপিএল’। এ লক্ষে শনিবার পাঁচ তারকা হোটেলে হয়ে গেল লোগো উন্মোচন অনুষ্ঠান। সেখানে সাত দলের নামও প্রকাশ করা হয়। রোববার হবে দল গঠন। এরপর ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বিপিএলের। আর ১১ ডিসেম্বর খেলা মাঠে গড়াবে।

এ দিকে ড্রাফটে ১৮১ বাংলাদেশি ক্রিকেটার এবং ৪৩৯ জন বিদেশি ক্রিকেটার রয়েছে। বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি আছেন ইংল্যান্ডের ক্রিকেটার। যেখানে ৯৫ জন ইংল্যান্ডের, ৮৯ জন পাকিস্তানের, ৬৬ জন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ছাড়াও শ্রীলংকা, আফগানিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডসহ বিভিন্ন দেশের ক্রিকেটারদের জায়গা হয়েছে।

বিদেশি ক্যাটাগরির ‘এ প্লাস’ তালিকায় যারা নাম লেখাবেন তারা পাবেন ১ লাখ ডলার করে। এরপর ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের জন্য ৭০ হাজার ডলার দাম নির্ধারণ করা হয়েছে। বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন পাকিস্তানের মোহাম্মদ আমির, শহীদ আফ্রিদি, ক্রিস গেইলসহ বিশ্বের বহু তারকা ক্রিকেটার।

দেশি ক্রিকেটারদের মধ্যে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদকে। এই ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা।

‘এ’ ক্যাটাগরিতে আছেন সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজ। তাদের পারিশ্রমিক ২৫ লাখ টাকা। এছাড়া ‘বি’ থেকে ‘ই’ পর্যন্ত এই চার ক্যাটাগরিতেও ভিন্ন ভিন্ন মূল্য নির্ধারণ করে দিয়েছে বিসিবি।