প্রধান মেনু

মিরপুরে বস্তিতে আগুন, কাজ করছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট

রাজধানীর মিরপুর ৭ নম্বরে চলন্তিকা মোড়ে একটি বস্তিতে আগুন লাগার খবর পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট।

ফায়ার সার্ভিসের লিডার জীবন মিয়া আগুন লাগার খবরটি নিশ্চিত করেন। তিনি জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। পাশের একটি ভবনে আগুন ছড়িয়ে পড়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। আগুন নিয়ন্ত্রণে তাদের সঙ্গে পুলিশ সদস্য ও এলাকাবাসী কাজ করছেন। আগুন ক্রমেই চারদিকে ছড়িয়ে পড়ছে। একই সঙ্গে দেখা দিয়েছে পানি সংকট। আগুন নিয়ন্ত্রণে পানির সংকট কাটিয়ে উঠতে আশেপাশের বহুতল ভবনের রিজার্ভ ট্যাঙ্কিতে পানির পাইপ লাগিয়ে মেশিনের সাহায্যে ঘটনাস্থলে পানি সরবরাহ করার চেষ্টা করছে ফায়ার সার্ভিস কর্মীরা।

জানা যায়, ওই এলাকার পাশাপাশি রূপনগর বস্তি, চলন্তিকা বস্তি ও ৭ নম্বর আরামবাগ বস্তি রয়েছে। তিনটি বস্তির মাঝে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। প্রায় ১০ হাজারের মতো ঘর রয়েছে বস্তিগুলোতে। ঈদ উপলক্ষ্যে অধিকাংশ ঘরের বাসিন্দারাই ঢাকার বাইরে। তালাবদ্ধ ঘরগুলোতে দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে।

এদিকে ক্ষতিগ্রস্তদের আহাজারিতে ভারি হয়ে গেছে বাইরের পরিবেশ। চলন্তিকার মোড়ের সবকটি রাস্তায় সাধারণ যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।