প্রধান মেনু

রাতে ঘুমানোর আগে ব্যবহার করলে বাড়বে চুল

সারাদিনের কর্মব্যস্ততার ফাঁকে রূপচর্চার সময় বের করাই দুষ্কর। রাতে ঘুমানোর আগে কিছু সময় অবশ্য রাখতেই পারেন নিজের জন্য। চুলের যত্নে কয়েকটি হেয়ার প্যাক নিয়মিত ব্যবহার করুন রাতে ঘুমানোর আগে। এতে চুল যেমন দ্রুত বাড়বে, তেমনি ঝলমলে ও সুন্দরও হবে চুল।

ডিমের কুসুম, অ্যালো’ভেরা, অলিভ অয়েল

দুটি ডিমের কুসুম ভালো করে ফেটিয়ে নিন। ২ টেবিল চামচ অ্যালো’ভেরা জে’ল ও ২ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন কুসুমের সঙ্গে। মিশ্রণটি ব্রাশের সাহায্যে চুলে লাগান। শাওয়ার ক্যাপ পরে নিন। সারারাত রেখে পরদিন সকালে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। কন্ডিশনার ব্যবহার করতে ভুলবেন না। সপ্তাহে একবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক।

ভিটামিন ই, ট’ক দই ও নারকেল তেল

৪ টেবিল চামচ নারকেল তেল সামানয গরম করে নিন। গরম তেলে ২টি ভিটামিন ই ক্যাপসুলের তেল মেশান। ভালো করে ফেটানো ২ টেবিল চামচ ট’ক দই মিশিয়ে মিশ্রণটি চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান। শাওয়ার ক্যাপ পরে নিন ঘুমানোর আগে। পরদিন মাইল্ড শ্যাম্পু ব্যবহার করে চুল ধুয়ে ফেলুন। হেয়ার প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন দ্রুত ফল পেতে।

আমলকী’ ও নারকেল তেল

কয়েকটি আমলকী’ থেঁতো করে এক কাপ নারকেল তেলে সারারাত ভিজিয়ে রাখু’ন। পরদিন সকালে সসপ্যানে গরম করুন তেল ও আমলকী’। আমলকী’র রঙ বদলে ফেলে নামিয়ে ছেঁকে নিন। রাতে ঘুমানোর আগে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত ভালো করে ম্যাসাজ করুন তেল। পরদিন সকালে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।