প্রধান মেনু

রুহিয়ায় যানবাহনে বাড়ছে এলইডি লাইটের ব্যবহার,রাতে ঝুকিপূর্ণ সড়ক

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় সড়ক গুলোতে সন্ধ্যা নামলেই চলাচলে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। কারন হিসেবে, উল্লেখ্য যে, অটো চার্জার, মোটর সাইকেল , নছিমন,ভটভটি, রিক্সাভ্যান সহ বিভিন্ন যানবাহনে এলইডি লাইটের ব্যবহার বেড়েই চলছে। এ লাইটের আলো বিপরীত দিক থেকে আসা এলইডি লাইট লাগানো যানবাহনের কারণে কিছুই দেখা যায়না। ফলে অহরহ ঘটছে দুর্ঘটনা। চিকিৎসকদের মতে,এই আলো সরাসরি চোখে লাগলে চোখ ক্ষতিগ্রস্থ হতে পারে,এমন কি ধীরে ধীরে অন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি।

একাধিক সাধারন মানুষ বলেন, বিপরীত দিক থেকে আসা অটো চর্জার,মোটর সাইকেল , নছিমন ভটভটি, রিক্সা ভ্যানে ব্যাবহৃত এলইডি লাইটের আলোর কারণে চালক এবং সাধারন পথচারিরা চলতে চরম অসুধিায় পড়তে হয়। সড়ক দুর্ঘটনার কারন গুলোর মধ্যে এটি একটি অন্যতম কারন বলা চলে। রুহিয়া বাজারের আল- মামুন বলেন, অটো চার্জার মোটর সাইকেল , নছিমন ভটভটি, রিক্সা ভ্যানে ব্যবহৃত এলইডি লাইটের ব্যবহার বেড়েছে। বিপরীত দিক থেকে আসা পথচারি সাধারন মানুষের চলাচলের সময় যদি চোখে এই লাইটের আলো পড়ে তাহলে কিছুই দেখা যায় না।

আগে দেখতাম গাড়ির হেড লাইটের উপরি ভাগে কালো ইষ্টিকার বা কালো রং করা থাকতো কিন্তু এখন সারা রাত খুজলেও একটা গাড়ি পাবেন না কোন হেড লাইটের উপরি ভাগে কালো ইষ্টিকার বা কালো রং করা আছে, এ জন্য রাস্তা পারাপারেও সমস্যায় পড়তে হয় বলে জনান তিনি। এই ব্যাপারে জানতে চাইলে রুহিয়া থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায় বলেন, আমি অটো চার্জার,রিক্সা ভ্যান সংগঠনের নেতাদের ডাকে গাড়িতে এলইডি লাইট অপসারন ব্যাপারে কথা বলবো ।