প্রধান মেনু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের অগ্রগতি বিষয়ে পর্যলোচনা সভা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কাজের অগ্রগতি বিষয়ে পর্যলোচনা সভা বৃহস্পতিবার ঢাকার শাহবাগে প্রকল্প কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ছুটি কালীন সময়ে প্রকল্পের কার্যক্রম নিয়মিতভাবে চলছে এবং অগ্রগতির চিত্র সভায় উপস্থাপন করা হয়। মন্ত্রীর গণসংযোগ বিভাগ থেকে প্রেরীত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
সভায় বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বর্তমানে দেশী-বিদেশী মিলিয়ে ৭,৫০০ লোক কাজ করছে। এসময় মন্ত্রী আশা পোষণ করে বলেন, প্রকল্পের নির্মাণ কাজ যেভাবে চলছে তাতে নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প হতে বিদ্যুৎ উৎপাদিত হবে। করোনা পরিস্থিতিতে ছুটিকালীন এই সময়ে কাজ সমান গতিতে চলমান রাখার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনস্থ বিসিএসআইআর উদ্যোগে বিগত দুই মাস যাবত সাতটি হাসপাতালসহ পুলিশ এবং সেনাবাহিনীতে হ্যান্ড স্যানিটাইজার, জীবাণুনাশক, ভি টি এম, এবং বি কিন জার্মিসাইডাল ডিভাইস সরবরাহ করা হচ্ছে বলে সভায় জানানো হয়।
পর্যালোচনা বৈঠকে মন্ত্রনালয়ের সিনিয়র সচিব অনোয়ার হোসেন, পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপরে চেয়ারম্যান প্রকৌশলী মোজ্জামেল হোসেন, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান সানোয়ার হোসেন, প্রকল্প পরিচালক ড. শৌকত আকবর, প্রকল্পের নিরাপত্তা ও সুরা সেলের আহব্বায়ক বিগ্রেডিয়ার জেনারেল আখতার শহীদ, রাশিয়ান ফেডারেশনের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি লাস্টোস্কিন প্রমুখ উপস্থিত ছিলেন।