প্রধান মেনু

শহীদ মুক্তিযোদ্ধা কিরণ ও বুলগানিন স্মৃতি পরিষদ’র উদ্যোগে বৃক্ষ রোপন

আর কে আকাশ, বাংলার মুখ: মুজিববর্ষ উপলক্ষে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপন কর্মসূচী গ্রহণ করেছে শহীদ মুক্তিযোদ্ধা কিরণ ও বুলগানিন স্মৃতি পরিষদ। বেলা ১১টায় সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ডাকবাংলা মোড় পর্যন্ত ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণের মধ্য দিয়ে এই কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের আইন বিষয়ক উপদেস্টা অ্যাড. তৌফিক ইমাম খান।
সংগঠনের সভাপতি মশিউর রহমান বিপ্লব জানান, মহান মুক্তিযুদ্ধের সময় আমার সেজ চাচা ইপিআর এর ল্যান্সনায়েক খলিলুর রহমান কিরণ ১৯৭১ সালের ৩০ অক্টোবর পাকবাহিনীর সাথে আগরতলা যুদ্ধে ও ছোট চাচা হাফিজুর রহমান বুলগানিন রাজাকারদের হাতে শহীদ হন। তাদের স্মৃতিকে ধরে রাখতেই আমরা এই সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। এই সংগঠনের মাধ্যমে আমরা বৃক্ষরোপন, শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল, অসহায়-দরিদ্রদের সাহায্য-সহযোগীতা, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন মানবিক ও সমাজসেবামূলক কাজ করছি।
এই কর্মসূচীর বিষয়ে সাধারণ সম্পাদক সাংবাদিক আর কে আকাশ জানান, করোনা দুর্যোগের মাঝেই স্বাস্থ্যবিধি মেনে আমরা ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের এই কর্মসূচী চলমান থাকবে।

এসময় দেশের করোনাকালের মহাসংকট থেকে পরিত্রান এবং সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সরকারি এডওয়ার্ড কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা আনোয়ার হোসেন।

এসময় সংগঠনের দপ্তর সম্পাদক আসাদুল ইসলাম শফিক, বন ও পরিবেশ সম্পাদক রাসেল হোসেন, কার্যকরী সদস্য বিপ্লব কুমার চন্দ্র, জুলফিকার রহমান সাগর, হাবিবুল্লা মীর বাবু, তুহিন শেখ, জামিল হোসেন, নাজিবুল হক বাবু, একরাম হোসেন, উত্তম কুমার, ইয়াকুব আলী, মাসুদ রানা শিলন, শেখ শাহরিয়ার, কে.এম. রফিকুজ্জামান রানা, মেহেদি হাসান, কামাল হোসেন, আব্দুস সালাম তিতাস, আসিফ সরদারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।