প্রধান মেনু

সভাপতি আলমগীর, সম্পাদক নেয়ামত

শিক্ষানবিশ আইনজীবী পরিষদের নতুন কমিটি

বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন পাবনার মোঃ আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শরীয়তপুরের এবিএম নেয়ামত উল্লাহ। বৃহস্পতিবার এ নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এসএম শাহীন আলম। তিনি বলেন, শিক্ষানবিশ আইনজীবী পরিষদের ৫ম কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে প্রায় তিন হাজার শিক্ষানবিশ ভোটারের ভোট প্রয়োগের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন মো: আলমগীর হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবিএম নেয়ামত উল্লাহ।

শাহীন আলম বলেন, এ সংগঠনটি হাটি হাটি পা পা করে ৬ বছর অতিক্রম করেছে। বিগতে দিনে বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সমগ্র বাংলাদেশের আদালতগুলোতে প্রচার প্রচারণায় অংশ গ্রহণ করে আসছে। শিক্ষানবিশরা যখন কোন সমস্যার সম্মুখীন হয়েছে সে সময় পাশে থাকার চেষ্টা করেছে। বিগত বছর এমসিকিউ পরীক্ষার মেয়াদ বাড়ানোর (একবার পাশ করলে দুবার লিখিত পরীক্ষা দিতে পারবে) আন্দোলনে এই সংগঠনের ভূমিকা ছিল অনেক। এ বছর এমসিকিউ পরীক্ষা নিয়ে আন্দোলনেও সামনে থেকে দায়িত্ব পালন করেছে।

৯১ সদদ্যের এই কমিটিতে সহ-সভাপতি পদে রেজওয়ান সবুজসহ ১৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ বেলাল হোসেন সহ ০৭ জন এবং সাংগঠনিক সম্পাদক পদে আছেন এস এম দিদার হোসেন মামুনসহ ০৭ জন। আর দপ্তর বিষয়ক সম্পাদক হিসেবে আছেন মুনতাসীর আহম্মেদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক লুৎফর হিমেল, পরিবেশ বিষয়ক সম্পাদক কেয়া খন্দকার, নারী অধিকার বিষয়ক সম্পাদক লায়লা আফরোজ, সামাজিক যোগাযোগ বিষয়ক সম্পাদক কেয়া তালুকদার এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে আছেন আবু সাঈদ। এ ছাড়াও ফজলুল করিম ফিরোজসহ ০৯ জনকে করা হয়েছে সদস্য।

নবনির্বাচিত সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মোঃ আলমগীর হোসেন এর আগে বঙ্গবন্ধু ল’ কলেজ শাখা বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের সভাপতি ছিলেন। এ ছাড়াও তিনি সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

অন্যদিকে শিক্ষানবিশ আইনজীবী পরিষদের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচক্র উপ সম্পাদক ছাত্রনেতা এবিএম নেয়ামত উল্লাহ বাংলা‌দেশ আওয়ামী আইন ছাত্র প‌রিষদের কেন্দ্রীয় ক‌মি‌টির সহ-সভাপ‌তি ছিলেন। এর আগে তিনি বাংলা‌দেশ আওয়ামী আইন ছাত্র প‌রিষদের ধানম‌ন্ডি ল ক‌লেজ শাখার সা‌বেক সভাপ‌তি ও বঙ্গবন্ধু স্মৃ‌তি ফাউ‌ন্ডেশন কেন্দ্রীয় ক‌মি‌টির যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি ঢাকা ক‌লেজস্থ শরীয়তপুর জেলা ছাত্র কল্যাণ প‌রিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসেবে রয়েছেন।