প্রধান মেনু

শোকের মাসে প্রত্যয় ও শপথে শোককে শক্তিতে পরিণত করতে হবে ……শামসুর রহমান শরীফ এমপি

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
সাবেক ভূমিমন্ত্রী, মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বাঙালির ইতিহাসে কলঙ্কিত এক অধ্যায় সূচিত হয়েছে এই আগষ্ট মাসেই। ১৯৭৫ সালের এ মাসেই বাঙালি জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। পঁচাত্তরের ১৫ আগস্ট কাল রাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন পরিবারের ১৬ সদস্য ও আত্মীয়স্বজন। তিনি বলেন, মাসটি এলেই মনে পড়ে সেই ভয়াবহ স্মৃতি, যা বেদনা দায়ক। সৃষ্টি করে নতুন করে যন্ত্রণার। পাকিস্তানি হানাদার বাহিনী যে বিশাল হৃদয়ের মানুষকে কারাগারে বন্দি রেখেও স্পর্শ করার সাহস দেখাতে পারেনি, অথচ স্বাধীন বাংলার মাটিতেই তাকে নির্মমভাবে জীবন দিতে হয়েছে। বঙ্গবন্ধু হত্যার সেই ষড়যন্ত্রের নীলনকশা আজও একেবারে শেষ হয়ে যায়নি।
১লা আগষ্ট রাতে ঈশ্বরদীর শেরশাহ রোডে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এমপি শরীফ আরো বলেন, আগস্ট মাস এলেই জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তি সক্রিয় হয়ে ওঠে। এজন্য তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, আগস্ট এলেই তারা হঠাৎ করেই অপতৎপরতা চালায়। কারণ, তারা জানে, এক শেখ হাসিনাকে শেষ করে দিতে পারলে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে। এক দিকে আমাদের হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর আশঙ্কা। পঁচাত্তর পরবর্তী বাংলাদেশে এখন সবচেয়ে ঝুকিপূর্ণ রাজনৈতিক নেতা শেখ হাসিনা। বাংলাদেশের মানুষ জানে, শেখ হাসিনাকে হত্যা করার জন্য ২১ আগস্ট গ্রেনেড হামলা কারা করেছিল। এই ঈশ্বরদীতেই তাঁকে হত্যার জন্য ট্রেনে বোমা হামলা ও গুলিবর্ষণ করা হয়েছিল।
সতর্ক থেকে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতা-র্কীদের ঐক্যবদ্ধভাবে সকল অপশক্তির মোকাবেলা করার আহব্বান জানিয়ে জনাব শরীফ বলেন, গোটা মাস ব্যাপী জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসংখ্য সংগঠন ম্যাসব্যাপী কর্মসূচি গ্রহন ও পালন করতে হবে। এছাড়াও বঙ্গমাতা বেগম শেখ ফজিলতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড়ো ছেলে শেখ কামালের জন্মদিন পালন, ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস স্মরণ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালিত হবে।