প্রধান মেনু

সাঁথিয়ায় নমুনা সংগ্রহকারীর করোনা শনাক্ত

পাবনার সাঁথিয়ায় নতুন করে আরও একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সে সাঁথিয়া হাসপাতালের এমপিপিআই টেকনোশিয়ান (টেকনোলজিস্ট)। তার বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

জানাযায়, সাঁথিয়া হাসপাতালের এমপিপিআই টেকনোশিয়ান উপজেলার বিভিন্ন গ্রামে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে নমুনা সংগ্রহ করত। সে গত ৩০ এপ্রিল বাড়িতে আসার পর অসুস্থবোধ করলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়।শনিবার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।পরে উপজেলা প্রশাসন পরিবারের লোকজনসহ তাকে হোম কোয়ারেন্টাইনে রাখে এবং বাড়িটি লকডাউন ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত জানান, উপজেলায় করোনা ভাইরাস সন্দেহে ৪৮ জনের নমুনা সংগ্রহ করলে এ পর্যন্ত ২জনের ফলাফল পজেটিভ এবং বাকীদের নেগেটিভ আসে ।

সাঁথিয়া হাসপাতালের আরএমও মামুন হোসেন জানান, জরুরী সেবা ছাড়া অন্য সেবা বন্ধ রাখা হবে। পুরাতন স্টাফদের হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হবে। নতুন ডাক্তার ও নার্স জরুরী চিকিৎসা সেবায় অব্যাহত রাখবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ বলেন,আমরা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন ঘোষণা করেছি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হান ফয়সাল, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ফাতেমা তুজ জান্নাত, পুলিশসহ অন্যরা।