প্রধান মেনু

সামর্থের সবটুকুই দরিদ্রদের দিলেন সবজি বিক্রেতা

মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের ঝাউপাড়া বাজারের সবজি বিক্রেতা আয়নাল হক নিজের দোকান থেকে প্রায় ৫০ হাজার টাকার কাঁচামাল এলাকার দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করলেন। নিজের দোকান খালি করে এভাবেই এলাকার হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন তিনি।
জানা গেছে, সোমবার বিকেলে এলাকার ৪শ’ দরিদ্র পরিবারকে নিজের দোকান থেকে সবজির প্যাকেট করে এলাকাবাসীর মাঝে বিলিয়ে দেন আয়নাল। তার বিতরণকৃত প্রতিটি প্যাকেটে ছিল আলু, পটল, করলা, ভুঁইকুমড়া, মিষ্টিকুমড়া, ঢেঁড়শ, শসা, পিঁয়াজ ও মরিচসহ নানা রকমের সবজি। তবে অনেকেই ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন স্থানে চাল, ডাল দিলেও আয়নাল হকের নিজ হাতে করা ব্যতিক্রমী ওই সবজির প্যাকেট তার নিজস্ব তহবিল থেকে বিতরণ চলছে এলাকার হতদরিদ্র মানুষের ঘরে ঘরে। এসব হতদরিদ্রদের খাদ্য সমস্যার সমাধানকল্পে হটলাইন নাম্বার ০১৭৪৭৪৮০৩৪২ ও ০১৩০৪৬৮২৫৭১ সবসময় খোলা রেখেছেন তিনি।
সবজি বিক্রেতা আয়নাল হক বলেন, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে খেটে খাওয়া দিনমজুর মানুষরা নিয়ম মেনে চলতে গিয়ে ঘর থেকে বের হতে পারছেন না। ফলে নি¤œ আয়ের পরিবারগুলোতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিসহ খাদ্যসামগ্রীর অভাব অনটন দেখা দিয়েছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় রমজান মাসেও তিনি ইফতার সামগ্রী বিতরণ করবেন বলে জানান।
ওই সবজি বিক্রেতা আরো বলেন, মহান আল্লাহপাকের কাছে প্রার্থনা করি যেন এই করোনাভাইরাসের সংক্রমণ থেকে তিনি বিশ^বাসীকে রক্ষা করেন। এর থেকে বাঁচতে হলে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। দুরত্ব বজায় রেখে চলতে হবে, ঘরে থাকতে হবে, হাট-বাজারে বা মাঠে ঘোরাফেরা করবেন না, সবাই মাক্স ব্যবহার করবেন এবং পরিস্কার পরিচ্ছন্ন থাকার আহবান জানান তিনি।#