প্রধান মেনু

সিংড়ায় করোনাভাইরাস সচেতনতা বাড়াতে প্রতিমন্ত্রীর আহবান এবং মাইকিং

নাটোরের সিংড়ায় করোনাভাইরাস থেকে সবাইকে সচেতন করতে সাধারন মানুষকে আহবান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

নিজ উদ্দ্যেগে তাঁর নির্বাচনী এলাকায় জনগনকে সচেতন করার লক্ষে মাইকিং করা হচ্ছে। প্রতিমন্ত্রীর নিজ কন্ঠে আহবান জানিয়ে মাইকিং চলছে। নিম্নে তাঁর আহবান তুলে ধরা হলো।

পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শিষ্টাচার, করোনা প্রতিরোধে মূল হাতিয়ার।

প্রিয় সিংড়াবাসী, আসসালামু আলাইকুম।
ইতিমধ্যে আপনারা জেনে থাকবেন, করোনাভাইরাস (কোভিড- ১৯) নামক রোগ মহামারী আকার ধারণ করেছে। এই মহামারী থেকে নিজেদেরকে রক্ষা করতে আমাদের এখন একসাথে কাজ করতে হবে। সরকারের পাশাপাশি রাজনৈতিক-সামাজিক সংগঠন, বেসরকারি সংস্থা সর্বোপরি প্রত্যেক নাগরিকের সহযোগিতামূলক অংশগ্রহণের মাধ্যমেই কেবল মাত্র আমরা এই মহামারীকে মোকাবেলা করতে পারি। তাই সংশ্লিষ্ট সকলকে করোনাভাইরাস মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। জরুরি প্রয়োজন ছাড়া গণপরিবহন ও জনবহুল এলাকা এড়িয়ে চলুন। অভ্যর্থনা জানাতে করমর্দন ও আলিঙ্গন থেকে বিরত থাকুন। কাশি বা হাঁচি দেয়ার সময় কনুই অথবা টিস্যু দিয়ে মুখ ঢেকে রাখুন। বারেবারে সাবান দিয়ে ভালো করে হাত ধুয়ে ফেলুন অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করুন। কাপড় ধোয়ার সাবানও ব্যবহার করতে পারেন। মুখ নাক ও চোখে হাত স্পর্শ করা থেকে বিরত থাকুন। পারস্পরিক ৩ফুট দূরত্ব বজায় রাখার চেষ্টা করুন। জ্বর, সর্দি-কাশি কিংবা অসুস্থ বোধ করলে আতঙ্কিত না হয়ে ডাক্তারের পরামর্শ গ্রহন করুন। ময়লা কাপড় দ্রুত ধুয়ে ফেলুন। সম্প্রতি বিদেশ ফেরত প্রত্যেক নাগরিকের ১৪ দিনের হোম কোয়ারান্টাইন নিশ্চিত করুন।

জাতি হিসেবে আমরা লড়াকু এবং চ্যালেঞ্জ মোকাবেলায় পারদর্শী। ইনশাআল্লাহ্‌ সকলের সমন্বিত প্রচেষ্টায় আমরা করোনা চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হব। মহামারী মোকাবেলায় সকলে দায়িত্বশীল আচরণ করবেন। নিজে স্বাস্থ নির্দেশিকা মেনে চলবেন, অপরকে উৎসাহিত করবেন। পণ্য মজুদ কিংবা অনৈতিক মূল্যবৃদ্ধি করবেন না।

জরুরী প্রয়োজনে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পেতে ফোন করুন ১৬২৬৩ অর্থাৎ 16263 অথবা ৩৩৩ অর্থাৎ 333 এই নম্বরে।

সকলের সুস্বাস্থ্য কামনায় আপনাদের পলক।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু