প্রধান মেনু

সিংড়ায় গ্রামীন রাস্তা সংস্কারের অভাবে ঘটছে দুর্ঘটনা

নাটোর জেলার সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের বেলোয়া গ্রামের গুরুত্বপূর্ণ রাস্তাটি। রনবাঘা বাজার হতে বেলোয়া স্কুল মাঠ এবং স্কুল মাঠ থেকে বেলোয়া গ্রামের ভিতরে সর্বমোট দীর্ঘ ৩ কিলোমিটার রাস্তাটি  সংস্কারের অভাবে বেহাল দশা।

জানা যায় দির্ঘদিন  রাস্তাটি মেরামত না হওয়ায় রাস্তার  পিচের আবারণ উঠে অংসখ্য খানাখন্দ তৈরি হয়েছে। সাম্প্রতিক বর্ষণে ওই সব গর্তে পানি জমে প্রায় ডোবায় পরিণত হয়েছে। গ্রামবাসীদের রাস্তায় চলাফেরা করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে । এই রাস্তার দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করতে হয় হাট বাজার স্কুল, মাদ্রাসা, স্বাস্থ্যকেন্দ্র ও ইউনিয়ন পরিষদ কার্যালয় সহ বিভিন্ন গ্রামে। 

স্হানীয় পথচারীরা অভিযোগ করে বলেন দীর্ঘ ১যুগ ধরে এই গুরুত্বপূর্ণ রাস্তাটি সংস্কারের কর্তৃপক্ষের কোন গুরুত্বই  নেই। ফলে রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত সৃষ্টি হয়েছে  ঘটছে ছোটখাট দুর্ঘটনা বেহাল রাস্তাটি অবিলম্বে সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় এলাকাবাসী। 

সুকাশ ইউনিয়ন পারিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ বলেন, একজন চেয়ারম্যান হিসেবে আমি সব সময় আমার এলাকাকে আধুনিকায়ন করা চেষ্টা করেছি। কিন্তু সামগ্রিক উন্নয়ন, রাস্তা-ঘাটের উন্নয়নসহ অন্যান্য বড় ধরনের উন্নয়ন করা আমার একার পক্ষে সম্ভব নয়।এই উন্নয়নগুলো সরকার ও স্হানীয় এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতা নিয়েই করা সম্ভব।তবে আমি গতবছরে ইউনিয়ন পরিষদ থেকে রাস্তার যেসব স্থানের অবস্থা খুবই বেহাল ছিলো সেই অংশগুলোতে চলাচলের জন্য সংস্কার কাজ করেছিলাম।