প্রধান মেনু

সিংড়ায় ৫০ বছরের ভোগদখলকৃত জমি দখলের চেষ্টা

নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়ায় খেজুরতলা বাজারে আতাইকুলা মৌজার ৫০ বছরের ভোগ দখলকৃত জমি বেদখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। জাল দলিল করে ভবন নির্মান কাজ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা। স্থানীয় বিএনপি দলীয় সাবেক ইউপি মেম্বার ও বর্তমান ইউপি মেম্বার মামুনের যোগসাজশ রয়েছে বলে অভিযোগ আছে।

জানা যায়, ১৯৬৫ সালের দিকে বাবর আলী স¤পত্তি বিনিময় করে আতাইকুলা ১৩ শতাংশ জমি ভোগ দখল করে আসছে। পরে তিনি তার মেয়ে জয়গুন বিবিকে ঐ স¤পত্তি লিখে দেন। জয়গুন বিবি তার দু ভাইকে ৩ শতাংশ জমি দেন। বাঁকি ১০ শতাংশ জমি আয়েশ আলী শেখ ভোগ দখল করে আসছেন। সম্প্রতি ঐ জমিতে আয়েশ আলী শেখ স্থাপনা নির্মান শুরু করেন।
স্থানীয়রা অভিযোগ করেন, আয়েশ আলী খেজুরতলা বাজারে দীর্ঘদিন ভোগদখল করে আসছে। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ দলীয় ইউপি মেম্বার মামুন মন্ডল ও সাবেক ইউপি মেম্বার মনিরুল শেখ এলাকার প্রভাব খাটিয়ে কাজ বন্ধ করে দেন।
জানা যায়, গত ১৪/০৫/১৯ সালে রেনু ও রেবা রানী কে মালিক সাজিয়ে জাল দলিল তৈরি করে দখল করার পায়তারা করে আসছে।
স্থানীয়রা আরো জানান, মামুন মন্ডলের বিরুদ্ধে এলাকায় জমি দখল, অস্ত্র মামলা, মারপিট, প্রভাব বিস্তার করে মানুষকে হয়রানী সহ নানা অভিযোগ রয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি এবং জানি। প্রভাব বিস্তার করে স্থাপনা নির্মান কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে দ্রুত সমাধান দরকার। ইউনিয়ন সহকারী ভূমি নুরুল ইসলাম বলেন, আমার জানামতে জমির মালিক বর্তমান যারা ভোগ দখল করে আসছে আয়েশ ও তাঁর ওয়ারিশদের এবং বৈধ কাগজ তাদের আছে। শুনেছি কে বা কারা জমির দলিল করে দাবি করছে। কিন্তু তাদের কোনো সঠিক কাগজপত্র নাই। তারা দেখাতে পারেনি। এ বিষয়ে সাব রেজিস্ট্রার আব্দুর রউফ মিয়া কোন বক্তব্য দিতে রাজি হয়নি।
তবে সহকারী কমিশনার ভূমি ( অতিঃ দায়িত্ব) নাহিদ হাসান খান বলেন, বিষয়টি আমি জানিনা।