প্রধান মেনু

সৌম্যর বিয়ে; কপাল খুলবে মিরাজের?

একটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলতে আজ বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে দল। সব কিছু ঠিক থাকলে আগামীকাল ১৬ ফেব্রুয়ারি এই সিরিজ উপলক্ষে দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আগেই জানিয়েছেন, যে রবিবার ১৫ সদস্যের দল ঘোষণার কথা। দুদিন আগেই জাতীয় দলে বড় রদবদলের ইঙ্গিত দিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। তাই টাইগার স্কোয়াড নিয়ে এখন ফিসফাস চলছে।

গত কিছুদিন ধরেই গুঞ্জন উঠেছে যে, বাজে পারফর্মেন্সের কারণে বাদ পড়তে যাচ্ছেন সিনিয়র ব্যাটসম্যান মাহমুদুউল্লাহ রিয়াদ। পাকিস্তান সিরিজে নিরাপত্তার কারণে খেলতে না যাওয়ায় গুঞ্জন উঠেছিল জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে রাখা হবে না অভিজ্ঞ মুশফিকুর রহিমকে।তবে বিসিএলে দারুণ পারফরমেন্সের কারণে এক রকম বাধ্য হয়েই মুশফিককে দলে রাখতে যাচ্ছে বোর্ড। পারফর্মেন্সের কারণেই বাদ পড়তে পারেন পেসার রুবেল হোসেন। তার জায়গায় দীর্ঘদিন পর ফিরতে পারেন আরেক পেসার তাসকিন আহমেদ।

এদিকে হার্ডহিটার কাম মিডিয়াম পেসার সৌম্য সরকার এই সিরিজে খেলছেন না। কারণ বিয়ে করে জীবনের নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন তিনি। তার জায়গায় সুযোগ মিলতে পারে অফ স্পিনার মেহেদী মিরাজের। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি সিরিজের একমাত্র টেস্টটি শুরু হবে। সিলেটে ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ ৩ ও ৬ মার্চ। এরপর ৯ মার্চ মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ১১ মার্চ সেই মিরপুরেই দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।