প্রধান মেনু

স্থগিত হচ্ছে টি-২০ বিশ্বকাপ, সিদ্ধান্ত শুক্রবার

আইসিসির ওপর ক্ষেপে আছে ভারত। কারণ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অক্টোবরের টি-২০ বিশ্বকাপ স্থগিতের সময় বার বার পরিবর্তন হচ্ছে। ভারতও আইপিএল আয়োজনের সিদ্ধান্ত এগিয়ে নিতে পারছে না। তবে সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে চলতি সপ্তাহেই।

আগামী শুক্রবার টি-২০ বিশ্বকাপ স্থগিতের চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। টেলিগ্রাফ অস্ট্রেলিয়া এমনটাই জানিয়েছে। সংবাদ মাধ্যমটির মতে, অস্ট্রেলিয়া আরও অপেক্ষা করার পক্ষে। তারা এখনও বিশ্বকাপ আয়োজনের আশা ছেড়ে দেয়নি। কিন্তু বিশ্বকাপের সিদ্ধান্তের ওপর নির্ভর করে আছে অনেকগুলো ইভেন্ট।

যেমন ভারতের আইপিএল। অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর, এশিয়া কাপের মতো সিদ্ধান্ত, বাতিল হওয়া অন্যান্য দ্বিপাক্ষিক সিরিজ ইত্যাদি। শেষ পর্যন্ত বিশ্বকাপ আয়োজন সম্ভব না হলে, আবার অন্য ইভেন্টও বাতিল হলে বোর্ডগুলোর আর্থিক ক্ষতি বেড়ে যাবে।

অনিচ্ছা স্বত্ত্বেও অস্ট্রেলিয়াকে তাই টি-২০ বিশ্বকাপ আয়োজন করার জন্য অপেক্ষা করতে হবে আরও দু’বছর। কারণ আগামী বছর ভারতে টি-২০ বিশ্বকাপের সূচি নির্ধারিত আছে। অস্ট্রেলিয়ার টি-২০ বিশ্বকাপ তাই ২০২২ সালে অনুষ্ঠিত হবে। টি-২০ বিশ্বকাপের সিদ্ধান্তের অপেক্ষায় আছে অস্ট্রেলিয়া জাতীয় দলের ক্রিকেটাররাও। তারা বিশ্বকাপ বাতিলের সিদ্ধান্ত আসলে ইংল্যান্ড সফরের প্রস্তুতি কথা ভাববে।

এদিকে বিশ্বকাপ স্থগিত করে যদি আইপিএল আয়োজন হয় তাহলে আইসিসিকে সমালোচনার মুখে পড়তে হবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বোর্ড নির্বাচক ইনজামাম উল হক।

এক ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া যদি করোনার কারণে টি-২০ বিশ্বকাপ স্থগিত করে অবশ্যই কারণটা যুক্তিযুক্ত হবে। কিন্তু একই সময়ে ভারত আইপিএল আয়োজন করলে প্রশ্ন উঠবেই। কারণ সকলেই জানে ভারতের বোর্ড কতটা শক্তিশালী এবং আইসিসির ওপর কতটা নিয়ন্ত্রণ তাদের।’