প্রধান মেনু

স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকতে হবে : নাসিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, করোনা ভাইরাস নামক অদৃশ্য শত্রু যাকে দেখা যায় না, সেই অদৃশ্য শত্রুর হাতে বাংলাদেশসহ গোটা বিশ্ব আজ বন্দি। করোনা ভাইরাসের এই সংকটকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আর্থ-সামাজিক অবস্থা স্থিতিশীল রাখার জন্য কৃষি, স্বাস্থ্য, রফতানি শিল্প ও গার্মেন্টসসহ বিভিন্ন সেক্টরে প্রণোদনা এবং অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন।

রবিবার দুপুরে তার নির্বাচনী এলাকা সিরাজগঞ্জের কাজিপুরে আলেম সমাজ এ অসহায় মানুষের মধ্যে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী প্রদানের সময় তিনি এ সব কথা বলেন।

পরে তিনি কাজিপুরের মেঘাই, চালিতাডাঙ্গাসহ বিভিন্ন বাজার এলাকা পরিদর্শনের সময় হ্যান্ড মাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মেনে চলার জন্য উপস্থিত লোকজনের প্রতি আহ্বান।

তিনি বলেন, এই সংকটকালে ঢাকায় থাকলেও আমার মন পড়ে ছিল প্রিয় সিরাজগঞ্জ ও কাজিপুরের মানুষের মধ্যে। সময় মতো প্রিয় সিরাজগঞ্জ ও কাজিপুরের মানুষের সামনে উপস্থিত হতে না পেরে খুবই কষ্টে ছিলাম। ভয়কে উপেক্ষা করে সামাজিক দূরত্ব বজায় রেখে গত দুইদিন সিরাজগঞ্জ ও কাজিপুরের দুর্দশাগ্রস্ত মানুষের মধ্যে খাদ্য সহায়তা দিতে পেরে আমি আনন্দিত বোধ করছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকতে হবে। নতুবা জনগণ ক্ষতিগ্রস্ত হবে, দেশ ক্ষতিগ্রস্ত হবে।

পরে তিনি সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলা পরিষদ হলরুমে স্বল্প পরিসরে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করে লকডাউন বাস্তবায়ন করার তাগিদ দেন এবং ত্রাণ সামগ্রী বিতরণের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

এ সময় সিরাজগঞ্জ পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দীকি, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার, খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোজাম্মেল হক বকুল সরকার প্রমুখ।