প্রধান মেনু

১২টি দেশের ২ সহ¯্রাধিক বিদেশী করোনা আতঙ্কে ঈশ্বরদীবাসী

দেশে করোনা ভাইরাসের সংক্রমনের খবর সরকারিভাবে ঘোষণার পরপরই ঈশ্বরদীতে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। বিদেশ ফেরত ঈশ্বরদীর ২জন ও আটঘোড়িয়ার ১ জনকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইন হোমে রাখা হযেছে বলে মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে ও কয়েকটি অনলাইনে খবর প্রকাশিত হলে মানুষ আরও বেশী আতংকিত হয়ে পড়ে। ওষুধের দোকান ও হাসপাতালে ভীড় দেখা যায়। তবে এরমধ্যেই ওষুধের দোকানগুলোতে মাক্স, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন মেডিকেল ইকুইপমেন্ট শুণ্য হযেছে।
করোনা বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা খান প্রকাশিত খবরকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন। ডাঃ আসমা খান বলেন, ফতেহমোহাম্মদপুর এলাকার ইতালি ফেরত যে ২ জন বাংলাদেশীকে ইঙ্গিত করে খবর প্রকাশ করা হয়েছে, তা সঠিক নয়। এদের ১ জন বর্তমানে কক্সবাজারে অবকাশ যাপন করছেন। ভিত্তিহীন খবর প্রচারিত হওয়ায় স্থানীয় লোকজন বেশি আতংকিত হয়ে পড়েছে বলে তিনি জানিয়েছেন।
ইউএনও শিহাব রায়হান জানান, করোনা বিষয়ে বাড়তি নিরাপত্তা ও সতর্কতা গ্রহন করেছে উপজেলা প্রশাসন। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসুলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্যেই ইউএনওকে সভাপতি এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে।
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কর্মরত রাশিয়ানসহ বিদেশী নাগরিকদের আপাতত: যাওয়া ও আসা না করার জন্য প্রকল্প কর্তপক্ষ নির্দেশনা প্রদান করেছে। প্রকল্পের স্ব স্ব প্রতিষ্ঠানে বৈঠক করে বিদেশী নাগরিকদের জনসমাগম এড়িয়ে চলতে বলা হয়েছে।
প্রসঙ্গত: ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প , ইপিজেডসহ কয়েকটি প্রতিষ্ঠানে বর্তমনে দুই সহ¯্রাধিক বিদেশী নাগরিক কর্মরত রয়েছে।