প্রধান মেনু

৪০তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণ ২০ হাজার ২৭৭

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার কমিশনের বিশেষ সভায় প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল অনুমোদন করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট ২০ হাজার ২৭৭ জন প্রার্থীকে সাময়িকভাবে যোগ্য ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২০ হাজার ২৭৭ জন প্রার্থী। ফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে জানানো হবে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd এ পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটক বাংলাদেশ লি. এর মাধ্যমে নিন্মোক্ত পদ্ধতিতে যে কোন মোবাইল হতে এসএমএস করে ৪০ তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল জানা যাবে। Format: PSC40Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি বার্তায় নিবন্ধন নম্বর যোগ্য অথবা অযোগ্য হিসেবে ফলাফল পাওয়া যাবে।

পিএসসির তথ্য অনুযায়ী, ৪০তম বিসিএসে আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। গত ৩ মে ২০১৯ তারিখে অনুষ্ঠিত ৪০ তম বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩ লাখ ২৭ হাজার প্রার্থী। গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। ৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

ক্যাডার অনুসারে, প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়ার কথা।