প্রধান মেনু

৬বছর পর নাটোর পৌর আওয়ামী লীগের সম্মেলন কে হচ্ছেন কান্ডারি ?

নাটোর প্রতিনিধি
৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে নাটোর পৌর আওয়ামী লীগের সম্মেলন। সে লক্ষ্যে তৃণমূল পর্যায় থেকে শুরু হয়েছে সম্মেলন । আজ ২৮ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় নাটোর এনএস সরকারী কলেজ মিলনায়তনে অনুষ্টিত হতে যাচ্ছে নাটোর পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন । এ সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। কাউন্সিলের মাধ্যমে দলের তরুণ নেতাকর্মীরা নতুন নেতৃত্বের প্রত্যাশা করছেন। তবে নবীন ও প্রবীণের সমন্বয়ে নতুন কমিটি গঠিত হবে এমন আশা করছেন দলের বয়োজ্যেষ্ঠ নেতারা। কে হচ্ছেন নাটোর পৌর আওয়ামী লীগের নতুন কান্ডারি? এ প্রশ্নকে ঘিরেই সবার আগ্রহ আজ ২৭ সেপ্টেম্বরে দিকে। সর্বশেষ পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১৩ সালে। সে সময় অপূর্ব চক্রবর্তীকে সভাপতি ও সৈয়দ মোস্তাক আলী মুকুলকে সাধারণ স¤পাদক করে ৪৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। ২০১৩ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের কোনো নেতৃত্বই পৌর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে ভাবেননি। নাটোর সদর আসনের সাংসদ ও নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল উদ্যোগটি গ্রহণ করেছেন। তিনি এ সম্মেলন উপলক্ষে পৌর আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের নেতাকর্মী এবং নাটোর ও নলডাঙ্গা উপজেলার ১২ টি ইউনিয়নে সম্মেলন উৎসবমুখর পরিবেশে স¤পন্ন করতে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছেন ।
দীর্ঘদিন পর সম্মেলন হচ্ছে তাই নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার শেষ নেই। নতুন করে দৌড়ঝাঁপ শুরু হয়েছে সভাপতি ও সাধারণ স¤পাদক পদে প্রার্থীদের মধ্যে। সম্ভাব্য প্রার্থীরা নতুন করে দলের নেতাকর্মীদের খোঁজখবর নিচ্ছেন। সম্মেলনকে কেন্দ্র করে শহরে ব্যানার, ফেস্টুন,বিলবোর্ড লাগানো সহ গণসংযোগ এবং কার্যকরি পরিষদের সভা করেছেন। আয়োজকরা আশা করছেন পৌর সম্মেলনমুখরিত হয়ে উঠবে বিপুল সংখ্যক নেতা-কর্মী ও সমর্থকদের সরব উপস্থিতিতে।
পৌর আওয়ামী লীগের সভাপতি পদে এ পর্যন্ত যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-সভাপতি পদে বর্তমান কমিটির সফল সাধারণ সম্পাদকও বিশিষ্ট সমাজসেবী এবং নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ স¤পাদক ক্লীন ইমেজের সৈয়দ মোস্তাক আলী মুকুল । পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি অপূর্ব চক্রবর্তী। সাধারণ স¤পাদক পদে দৈনিক
বারবেলা পত্রিকার স¤পাদক ও নাটোর জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ
স¤পাদক এডভোকেট আলেক শেখ । নাটোর জেলা ট্রাক ট্যাংলরী কাভাাডভ্যান শ্রমিক ইউননিয়নের ও বর্তমান সাধারণ স¤পাদক এবং পৌরসভার ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের র্দীঘ দিনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চুন্নু । আওয়ামী লীগ কর্মী তুষার । তবে প্রার্থিতা আরো বাড়তে পারে বলে একটি সূত্রে জানা গেছে।

সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন,এ দিকে প্রতি তিন বছর পরপর কাউন্সিলের মাধ্যমে দলের নতুন কমিটি গঠনের নিয়ম থাকলেও এবার তা হচ্ছে ছয় বছর পর। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে এবারের কাউন্সিল নিয়ে বাড়তি আমেজ তৈরি করেছে।

এডভোকেট আলেক শেখ বলেন , সম্মেলনে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা করছি । সম্মেলনে সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যে মনোনয়ন সংগ্রহ করেছে । নেতাকর্মীরা তাদের সঠিক ও যোগ্য নেতৃত্ব নির্বাচন করবে ।

হাবিবুর রহমান চুন্নু বলেন ,পর্যায়ক্রমে জেলা, উপজেলা, ইউনিয়ন ও পৌরসভার ত্রি-বর্ষিক কাউন্সিল হচ্ছে। বিগত বছরগুলিতে তরুণ জননেতা শিমুল এমপির নেতৃত্বে আমরা জেলা, উপজেলা, পৌরসভার, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলকে অত্যন্ত সুসংগঠিতভাবে পরিচালনা করতে সক্ষম হয়েছি। এতে দলের কাউন্সিল ঘিরে নেতাকর্মীদের মধ্যে বাড়তি উদ্দীপনা দেখা যাওয়াটা স্বাভাবিক।
ছয় বছর পর অনুষ্ঠিতব্য এ সম্মেলনে নাটোর ৪ আসনের সাংসদ ও নাটোর জেলা আওয়ামী আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এবং সাধারণ সম্পাদক ও নাটোর দুই আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল সহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।