চাটমোহরের কৃতি সন্তান ডাঃ জাহাঙ্গীর আলম এখন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ

ইকবাল কবীর রনজু, চাটমোহর অফিস, ৩০ জুন ঃ

পাবনার চাটমোহরের কৃতি সন্তান ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম এখন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ। সম্প্রতি তিনি কক্সবাজার মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন। এর পূর্বে তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে কমিউনিটি মেডিসিন বিভাগে অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন।

ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম ১৯৫৮ সালের ৩০ জুলাই পাবনার চাটমোহরের চর পাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। পাবনা শহরের পৈলানপুর সঃ প্রাঃ বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপ্তির পর ১৯৭৩ সালে বগুরা মিউনিসিপ্যাল হাই স্কুল থেকে এস এস সি, ১৯৭৫ সালে বগুরা সরকারী আযিযুল হক কলেজ থেকে এইচ এস সি, ১৯৮৩ সালে রাজশাহী মেডিকেল কলেজ থেকে এম বি বি এস ডিগ্রী লাভ করেন তিনি। ১৯৯৫ সালে ন্যাশনাল ইন্সটিটিউট অব প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম) থেকে এম ফিল (পিএসএম), ২০০৭ সালে বাংলাদেশ কলেজ অব জেনারেল প্রাকটিশনার ঢাকা থেকে এফ সি জি পি ডিগ্রী লাভ করেন। দক্ষিণ কোরিয়া থেকেও তিনি উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তার কর্ম জীবন শুরু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তিনি সহকারী সার্জন হিসাবে যোগ দেন। এর পর পাবনার সুজানগর, ফরিদপুর, হেমায়েতপুর, বগুড়া’র গাবতলী ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে চাকুরী করেছেন। কর্ম জীবনে তিনি বিভিন্ন গুরত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন এবং করছেন। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে। তিনি বিএম এ বগুড়া জেলা শাখার ভাইস প্রেসিডেন্ট।

ব্যক্তি জীবনে ২০০৬ সালে তার স্ত্রী মরহুমা জিন্নাত আরা বেগমের মৃত্যু হলে ২০১১ সালে শিউলীর বেগমের সাথে পূনঃ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার প্রথম সন্তান তামজীদ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে এমবিবিএস কোর্স সম্পন্ন করছেন। দ্বিতীয় সন্তান তারিফ উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। তিনি তার উপরে অর্পিত দায়িত্ব সুষ্ঠ ভাবে পালনে সকলের সহায়তা কামনা করেছেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author