প্রধান মেনু

উত্তমের যে কথায় বলিউডের কাজ ফিরিয়ে দিয়েছিলেন সুপ্রিয়া!

সুপ্রিয়া দেবীর সঙ্গে উত্তমকুমারের ছিল আত্মীক যোগ। গৌরী দেবীকে ভালোবেসেই বিয়ে করেছিলেন উত্তম। তারপরেও নিজেকে দূরে রাখতে পারেননি সুপ্রিয়া দেবীর থেকে। এমনিতে সেই সময় শুধু নয় এখনও টালিউডের মহানায়ক উত্তম কুমার। তার জন্য পাগল ছিল হাজার হাজার মেয়ে। কিন্তু তিনি মন দিয়ে বসে ছিলেন সুপ্রিয়া দেবীকে।

গৌরী দেবীর সঙ্গে সম্পর্কের অবনতি ঘটায় উত্তম ময়রা স্ট্রিটের বাড়িতে সুপ্রিয়া দেবীর সঙ্গে থাকতে শুরু করলেন। সুপ্রিয়া দেবীর বাড়িতে উত্তম ও সুপ্রিয়ার একটি মালা পড়া ছবি টানানো থাকতো।সুপ্রিয়া দেবী সেই ছবি দেখিয়ে বাড়িতে কেউ আসলেই বলতেন, তোমাদের দাদার সঙ্গে আমার কালিঘাটে বিয়ে হয়েছিল।

এ কথা টালিউডের অনেকেই বলেন যে কালিঘাটে গিয়ে সুপ্রিয়া দেবীকে সিঁদুর পড়িয়েছিলেন উত্তম। না কোনও সামাজিক বিয়ে তাদের হয়নি।

তবে সুপ্রিয়াকে যে উত্তম কতটা ভালোবাসতেন তা টালিউডে কান পাতলেই শোনা যেত সে সময়। একবার মুম্বাই থেকে রাজ কাপুর তার ছবির জন্য ডেকে পাঠিয়েছিলেন সুপ্রিয়া দেবীকে। অনেক ভেবে সুপ্রিয়া দেবী ঠিক করেছিলেন তিনি উত্তমকে ছেড়ে চলে যাবেন। তবে উত্তম যদি জানতে পারেন তাহলে কিছুতেই তাকে যেতে দেবেন না। তাই সুপ্রিয়া দেবী কাউকে কিছু না জানিয়ে যেদিন মুম্বাই যাবেন তার আগের দিন ধর্মতলার একটি হোটেলে গিয়ে উঠেছিলেন। সেই খবর পৌঁছে যায় উত্তমের কানে। উত্তমকুমার খুঁজে খুঁজে চলে যান সুপ্রিয়া দেবীর হোটেলে। গিয়ে বেল বাজালেন উত্তম। সুপ্রিয়া দেবী দরজা খুলে হা। বুঝলেন তার আর যাওয়া হল না।

উত্তম শুধু বলেছিলেন, আমাকে ছেড়ে যেতে পারবে তুমি?

এরপর জড়িয়ে ধরেছিলেন সুপ্রিয়া দেবী। তারপর থেকে আর কখনও তিনি চেষ্টাও করেননি মুম্বাই যাওয়ার। সেদিন যেতে পারলে আজ হয়তো আরও নাম করতে পারতেন তিনি। তবে উত্তমের জন্য সব ছাড়তে পারতেন সুপ্রিয়া দেবী