“সততা সংঘের মাধ্যমে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব”- আব্দুর রহিম

বগুড়া :: বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রহিম বলেছেন, সততা সংঘের মাধ্যমে এখন থেকেই আমাদের শিক্ষার্থীদের দুর্নীতিমুক্ত মনোভাব তৈরি হবে যার মাধ্যমে আগামীতে আমরা শতভাগ দুর্নীতিমুক্ত একটি দেশ দেখতে পারব। দুর্নীতি দমন কমিশনের পরিকল্পনা অনুযায়ী সততা সংঘের মাধ্যমে বিদ্যালয় থেকেই একটি শিশু দুর্নীতি কে না বলা শিখে যাবে যার মাধ্যমে ধীরে ধীরে পরিবার, সমাজ ও রাষ্ট্র দুর্নীতিমুক্ত হবে। তিনি বলেন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকলে সচেতনতার চেইনের মাধ্যমে দুর্নীতির মতো ব্যাধিকে দূর করা সম্ভব এবং দুর্নীতি প্রতিরোধে কোন আপোষ করা হবে না বলে তিনি মন্তব্য করেন।
বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহযোগিতায় তাপসী রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে সোমবার সকালে গঠিত সততা সংঘ, শিক্ষক ও কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারন সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারি পরিচালক আতিকুল আলম, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক স্বর্ণকার জহুরুল ইসলাম রতন। এছাড়াও বক্তব্য রাখেন জেলা কমিটির কার্যনিবাহী সদস্য বাবুল আখতার রিপন এবং সঞ্জু রায়।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সকল সদস্যবৃন্দ যথাক্রমে ইমতিয়াজ আহমেদ, জাহাঙ্গীর হোসেন, জাহাঙ্গীর আলম তোতা, হারুনার রশিদ, এ্যাড: সোহানা রহমান সহ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ, সততা সংঘের সদস্যবৃন্দ এবং সাধারন শিক্ষার্থীসহ অনেকে। সভার সার্বিক পরিচালনা করেন কমিটির সহ-সভাপতি মাহফুজ আরা মিভা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author