পাবনা-৩ আসনে তৃতীয় বারের মতো এমপি হতে চান আলহাজ্ব মকবুল হোসেন

মোঃ মনিরুজ্জামান ফারুক,ভাঙ্গুড়া (পাবনা) :: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বইছে নির্বাচনী হাওয়া । পাবনা-৩ (ভাঙ্গুড়া, ফরিদপুর ও চাটমোহর) আসনে দলীয় মনোনয়ন লাভের আশায় জনসমর্থন আদায়ে আওয়ামীলীগ-বিএনপির প্রায় ১ ডজনেরও বেশি নেতা এখন মাঠে তৎপর রয়েছেন। বসে নেই এ আসনটির সরকার দলীয় বর্তমান সংসদ সদস্য , কৃষি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ মকবুল হোসেন। তিনি দলীয় মনোনয়ন নিয়ে তৃতীয় বারের মতো এমপি হতে ‘নৌকার পক্ষে’ জনসমর্থন আদায়ে কাজ করে চলেছেন।

তিনি ১৯৫০ সালে পাবনার ভাঙ্গুড়া উপজেলার সরদারপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ১৯৬৭ সালে মেট্রিকুলেশন ও পরবর্তীতে ঢাকার জগন্নাথ কলেজ থেকে তিনি উচ্চ মাধ্যমিক ও ¯œাতক ডিগ্রী লাভ করেন। তার পেশা ব্যবসা। এলাকার অতি সু-পরিচিত ব্যক্তি পিতা মরহুম হাজী মহসীন ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের প্রেসিডেন্ট (চেয়ারম্যান) ছিলেন।

জানা গেছে, আওয়ামীলীগের এ নেতা ১৯৮৫ সালে জাতীয় পার্টির আমলে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটের ব্যবধানে ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯০ সালে উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় তিনি জয় লাভ করেন। পরবর্তীতে তিনি ২০০৩ সালে আওয়ামীলীগের কাউন্সিলে ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন।

এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা ও গ্রহণয্যোতার ফলে ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে তিনি পাবনা-৩ আসনের এমপি নির্বাচিত হন। ২০১৪ সালের সংসদ নির্বাচনেও তিনি দলীয় মনোনয়নে দ্বিতীয় মোয়াদে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেন। এলাকায় তিনি রাস্তা-ঘাট নির্মাণসহ নানা উন্নয়ণ মূলক কাজ করে চলেছেন।

ক্ষমতাসীন দলের এ সংসদ সদস্য নিজের এ আসনটি ধরে রাখতে গণসংযোগ অব্যহত রেখেছেন । জনগণের মাঝে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরতে গ্রামে গ্রামে উঠান বৈঠক শুরু করেছেন। আগামী একাদশ সংসদ নির্বাচনে তিনিই দলীয় মনোনয়ন পাবেন এমন আশাবাদ তার সমর্থকদের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author