পাবনায় ঈদ উৎসব নির্বিঘœ করতে সকল প্রস্তুতি সম্পন্ন — রেখা রানী বালো

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক রেখা রানী বালো বলেছেন- বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশের মানুষ সকল ধর্মীও উৎসব নির্বিঘœ ভাবে পালন করে এবং অন্য ধর্মাবলস্বীরা সহযোগীতা করে আসছে। আগামী ঈদ উৎসব সর্বজনীন এবং শান্তিপুর্ণভাবে সম্পান্ন করার জন্য পাবনা জেলা প্রশাসন বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। দরিদ্র এবং অসহায় মানুষের সহযোগীতায় সমাজের বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। পাবনায় সকলের সমন্বয়ে ঈদ উৎসব নির্বিঘœ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
তিনি আরোও বলেন- বাঙ্গালীর সকল উৎসব আরোও আনন্দঘন করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এই সরকার চাকুরীজীবিদের উৎসব ভাতা চালু করেছে। দরিদ্র , বিধাব, বয়স্ক মানুষের জন্য বিভিন্ন সহযোগীতার ব্যবস্থা নিয়েছে। সরকারের পাশাপাশি জনগণ কেউ সচেতন হতে হবে। যেমন সন্তানকে স্কুলে দিয়ে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। বাল্য বিয়ের ব্যাপারে সচেতন হতে হবে। বাল্য বিয়ে হলে কেউই শান্তিতে থাকতে পারেনা। বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাপটে মানুষ কর্মক্ষম হলে কেউ না খেয়ে থাকবে না।
বৃহস্পতিবার সকালে পাবনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে দু:স্থ, অসহায়, হতদরিদ্র ও বন্যার্তদের মাঝে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে ঈদ সামগ্রী বিতরণ কালে তিনি এসব কথা বলেন।
এ সময় ডিডি এলজি আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সালমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল ইসলাম, এনডিসি মো. মাহবুব হাসান, সদও ইউএনও কায়ছারুল ইসলাম, বাসস ও ভোরের কাগজ প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, অবজারভার প্রতিনিধি নরেশ মধু, মাছরাঙ্গা প্রতিনিধি শহিদুল ইসলাম রিজু, মাতৃছায়া প্রতিনিধি এস এম আলম উপস্থিত ছিলেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author