রাম রহিমের পালিত কন্যা হানিপ্রিত ‘মোস্ট ওয়ান্টেড

ঢাকা  : ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত সিং রাম রহিমের পালিত কন্যা হানিপ্রিত হরিয়ানা রাজ্য পুলিশের মোস্ট ওয়ান্টেড তালিকায় শীর্ষে রয়েছে।

ধর্ষণ মামলায় রাম রহিম আদালতে দোষী সাব্যস্ত হওয়ার আগে ও পরে তার ভক্তদের কারণে যে দাঙ্গা বাঁধে, সে জন্য প্রধান আসামি করা হয়েছে তার পালিত কন্যা হানিপ্রিতকে। তাকে খুঁজছে হরিয়ানা পুলিশ।

দাঙ্গার জন্য রাম রহিমের ৪৩ অনুসারীকে ‘মোস্ট ওয়ান্টেড’ আসামি করা হয়েছে। এর মধ্যে সবার উপরে আছে হানিপ্রিতের নাম।

হরিয়ানার সিরসার বিলাসবহুল আশ্রমে দুই ভক্তকে ধর্ষণের দায়ে ২৫ আগস্ট পাঁচকুলার আদালতে দোষী প্রমাণিত হন রাম রহিম। তাকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এ রায়কে কেন্দ্র করে তার ভক্তরা সহিংস তাণ্ডব চালায়। ভাঙচুর, অগ্নিসংযোগ করে দাঙ্গা সৃষ্টি করে। এ ঘটনায় প্রাণ হারায় ৩৮ জন মানুষ।

হানিপ্রিত ইনসান রাম রহিমের সার্বক্ষণিক সঙ্গী ছিলেন। আদালতে রায় ঘোষণার দিন থেকে তিনি নিখোঁজ। তবে তার আগে রাম রহিমকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার ষড়যন্ত্র করেছিলেন তিনি। কিন্তু সে প্রচেষ্টা ভণ্ডুল করে দেয় পুলিশ। এরপর থেকে তাকে আর কোথাও দেখা যায়নি।

হানিপ্রিত নেপালে পালিয়ে যেতে পারে- এমন আশঙ্কা থেকে সীমান্তে তার বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি রেখেছে প্রশাসন। তাকে ধরতে সব উপায়ে চেষ্টা করে যাচ্ছে পুলিশ।

রকস্টার ধর্মগুরু রাম রহিম কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার সঙ্গে কয়েকটি সিনেমায় হানিপ্রিতকেও দেখা গেছে। পালিত কন্যা দাবি করা হলেও তাদের সম্পর্ক নিয়ে বিতর্ক আছে।
-এনডিটিভি অনলাইন

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author