আত্রাই ইউএনও হস্ত ক্ষেপে গজমতখালী খালটি মৎস্য জীবিদের দখলে।

নওগাঁ প্রতিনিধিঃ- বঙ্গবন্ধুর “জাল যার জলা তার ঘোষনা বাস্তবায়নে নওগাঁর আত্রাই গজমতখালীর খালটি জলদস্যুদের ষড়যন্ত্রের শিকার থেকে রক্ষা পেতে জাল যার জলা তার সম্বলিত সাইন বোর্ডটি টাঙ্গাইয়া বঙ্গবন্ধুর ঘোষনা, প্রধান মন্ত্রি শেখ হাসিনার নির্দেশ ও ভূমি মন্ত্রণালয়ের নিদেশর্না বা¯তবায়ন করেন। গতকাল বুধবার বিকালে গজমত খালী খালটি উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান জলদস্যুদের কালো হাত থেকে মৎস্য জীবিদের রক্ষা করে তাদের স্বার্থ রক্ষায় প্রকৃত মৎস্য জীবিদের জীবন-
জীবিকার তাগিদে খালটি দখল করেন।। এ সময় উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত মৎস্য জীবি ও উপস্থিত এলাকাবাসীদের বলেন আমি প্রায়ই মৎস্য জীবিদের কাছ থেকে শুনতে পাই, জলদস্যুরা জলদাসদের ওপর চাপ সৃস্টি করে।
এসব জলদস্যুদের কালো হাত থেকে মৎস্য জীবিদের রক্ষা করে তাদের স্বার্থ রক্ষা করতে হবে।
তিনি বলেন, স্থানীয় জন প্রতিনিধিদের যৌতিকভাবে উপস্থাপিত মতামতকে গুরুত্বের সাথে দেখতে হবে। নচেৎ প্রশাসনিক কাজে জনস্বার্থ কাজের ব্যাঘাত দেখা দিতে পারে। দুষ্ঠ লোকে যাতে জনস্বার্থে ব্যাঘাত ঘটাতে না পারে সে দিকে স্থানিয় প্রশাসন ,ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,মেম্বারদের তৎপর থাকার নির্দ্দেশ দেন। কেউ নীতিমালা বহিভর্’ত সিদ্ধান্ত চাপাতে চাইলে প্রকৃত জেলেদের স্বার্থের দিকে অধিকর গুরুত্ব দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাতির জনক বঙ্গবন্ধুর ঘোষিত‘জাল যার জলা তার’ সরকারি নীতিমালা বাস্তবায়নে প্রকৃত মৎস্যজীবিদের আার্থ-সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।বদ্ধ জলাশয় ব্যতিত জলমহল ইজারা বন্দোব¯ত দেয়া যাবে না। তিনি বলেন,স্লুইজগেটের দোহাই দিয়ে চলমান নদীকে বদ্ধ জলাশয় বানানোর কোন সুযোগ নেই। সভায় অন্যান্যের মধ্যেবক্তব্য রাখেন হাটকালু পাড়া- কালিকাপুর ইউনিয়ন ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা
রহিদুল ইসলাম, উপজেলা মডেল প্রেস ক্লাবের সভাপতি একেএম কামালউদ্দিন টগর,গজমতখালী মৎস্য জীবি সমবায় সমিতি লিঃ সভাপতি শহিদুর ইসলাম,সাবেক সদাধারণ সম্পাদক আব্দুল কাদের প্রমূখ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author