চাটমোহর প্রতিনিধি ঃ পাবনার চাটমোহর উপজেলার ফৈলজানায় গরীব অসহায় পরিবারের এক প্রতিবন্ধী কিশোরী (১৪) গণধর্ষনের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের হয়েছে। এই মামলায় ধর্ষনে জড়িত ৭ জনকে আসামী করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে চাটমোহর থানা পুলিশ আটঘরিয়া থানা পুলিশের সহায়তায় ধর্ষনের সাথে জড়িত সোহেল রানা (১৮) নামে এক যুবক কে আটক করেছে।

আটককৃত যুবক- আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের সুজাপুর এলাকার আফজাল হোসেনের ছেলে।
চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শরিফুল ইসলাম মামলার সত্যতা স্বীকার করে বলেন, কিশোরীকে গণধর্ষনের ঘটনায় ৭জনকে আসামী করে ৯এর (৩)/৩০ ধারা মোতাবেক নারী ও শিশু নির্যাতন দমন আইনে চাটমোহর থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। এ মামলার সকল আসামী আটঘরিয়া থানার। বৃহস্পতিবার ভোরে আমরা চাটমোহর থানা পুলিশ আটঘরিয়া থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে ধর্ষনে জড়িত সোহেল রানাকে আটক করা হয়। পরে তাকে পাবনা কোর্টে হাজির করা হলে ১৬৪ ধারায় সে ম্যাজিষ্ট্রেটের কাছে দোষ স্বীকার করে স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছে।
তিনি আরো জানান, ধর্ষনে জড়িত সকল আসামীকে গ্রেফতারে অভিযান অব্যহত থাকবে।
উল্লেখ্য- চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়নের দিঘুলিয়া গ্রামে পিতৃহীন পরিবারে মাকে নিয়ে বসবাস করেতা ঐ কিশোরী। গত ১০/১২ দিন আগে পার্শ্ববর্তী আটঘরিয়া উপজেলার সুজাপুর এলাকা থেকে ৮/১০ জন যুবক রাতের আধারে এসে অস্ত্রের মুখে কিশোরীর মাকে জিম্মি করে কিশোরীকে পাশের একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষন করে। এসময় মেয়েটি লম্পটদের পাশবিক নির্যাতনে জ্ঞান হারিয়ে ফেললে তাকে সেখানেই ফেলে রেখে চলে যায় তারা। পরে তার মায়ের আহাজারিতে এলাকাবাসীর সহায়তায় মেয়েটিকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে প্রতিবেশীরা। ঘটনার পরের দিন কিশোরীর মা যখন আইনের আশ্রয় নিতে চাটমোহর থানার উদ্দেশ্যে আসতেছিল তখন এলাকার চিহ্নিত সন্ত্রাসী, হত্যা মামলার আসামী ও চরমপন্থীদলের সক্রীয় নেতা রেজাউল করিম তাকে সঠিক বিচার করে দেয়ার আশ্বাস প্রদান করে। এর কয়েকদিন অতিবাহিত হয়ে গেলে কিশোরীর মা এলাকার প্রধানদের কাছে বিচারের আশায় ঘুরতে থাকে। অবশেষে গত রবিবার রেজাউলের মধ্যস্থতায় এলাকার কয়েকজন প্রধানবর্গের উপস্থিতিতে শালিস বৈঠকে ধর্ষকদের এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। যা বর্তমানে ধর্ষিত পরিবারটিকে না দিয়ে ভাগ বাটোয়ারা করার খবর মিলেছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author