সরকারের উন্নয়নের চিত্র জনসাধারনের সামনে তুলে ধরতে হবে – ভূমি মন্ত্রী

মোঃ জিল্লুর রহমান রানা

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, কোনো ব্যক্তিগত পোস্টার বা প্রচারে ব্যস্ত না থেকে দেশের রাস্তাঘাট, স্কুল, কলেজ, ব্রীজ, কালভার্টসহ দেশের সমগ্র উন্নয়নের চিত্র তুলে ধরুন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের চিত্রই হলো প্রতিটি মানুষের উন্নয়ন।

বৃহস্প্রতিবার পাবনার আটঘরিয়া ডিগ্রি কলেজের চতুর্থ তলা ভবন নির্মাণের জায়গা নির্ধারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

ভূমি মন্ত্রী শরীফ আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এদেশের প্রতিটি মানুষের জন্য অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার ঘোষণা দিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় কলেজ ও স্কুল জাতীয়করণ করার ঘোষণা দিয়েছেন। সরকারি কাজের জন্য মিছিলের দরকার নাই। সরকার মানুষের মনের চাহিদা বুঝে। তিনি বলেন, ঈশ^রদী ও আটঘরিয়া উপজেলায় প্রতি দুই কিলোমিটারের ভিতর এক বা একাধিক প্রাইমারি স্কুল, ৩ থেকে ৪ কি.মি. এর মধ্যে এক বা একাধিক হাইস্কুল এবং প্রতিটি ইউনিয়নে কলেজ স্থাপন করা হয়েছে। স্কুল, কলেজের উন্নয়ন, রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট এর উন্নয়ন, প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছানো হচ্ছে। মন্ত্রী বলেন, মেয়েদের পড়াশুনার সবরকমের সুযোগ সুবিধা সৃষ্টি করে দিয়েছেন জননেত্রী শেখ হাসিনার সরকার। তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করা হলো আমাদের কৃতিত্ব এবং ২০৪১ এর উন্নত বাংলাদেশ গড়া হবে আমাদের স্বপ্ন। তিনি সকলকে সরকারের এ স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। পরে তিনি আটঘরিয়া ডিগ্রি কলেজের চার তলা ভবন নির্মাণের জন্য নির্ধারিত জায়গা ঘুরে দেখেন।

আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে আটঘরিয়া পৌর মেয়র শহীদুল ইসলাম রতন, আটঘরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমার সরকার, আটঘরিয়া সমাজ সেবা অফিসার জেরিন আহমেদ, আটঘরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, আটঘরিয়া উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আ. গফুর মিয়া, ইউপি চেয়ারম্যান মোহাইমিনুল হোসেন চঞ্চল, সাইফুল ইসলাম কামাল, পাবনা জেলা পরিষদের সদস্য রাশিদা খাতুন, চাঁদভা ইউনিয়ন আ.লীগের সভাপতি আশরাফুল আলম, আটঘরিয়া পৌরসভা আ.লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম মুকুল উপস্থিত ছিলেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author