তামিম-মুস্তাফিজের ইনজুরি নিয়ে বিপিএলেও শঙ্কা!

বাংলাদেশ দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই তারকা তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। উরুর চোট না কমায় ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়েছে তামিম ইকবালের। অনুশীলনে বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে গেছেন বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমানও।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর শঙ্কা জেগেছে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এই দুই তারকা ক্রিকেটারের খেলা নিয়ে। জানা গেছে, ইনজুরির কারণে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে শুরুর দিকে দেখা যাবে না তামিম-মুস্তাফিজকে।

আগামী ৪ নভেম্বর মাঠে গড়াবে বিপিএলের পঞ্চম আসর। এবারের আসরে আইকন ক্রিকেটার হিসেবে তামিমকে দলে ভিড়িয়েছে বিপিএলের তৃতীয় আসরের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চিটাগাং ভাইকিংসের হয়ে খেলা তামিম এবার অধিনায়কত্বও করবেন কুমিল্লার। তবে বিপিএলে কুমিল্লার প্রথম তিন ম্যাচে দেখা যাবে না তামিমকে। কারণ উরুর মাংসপেশির চোট সারতে সারতে পেরিয়ে যাবে বিপিএলের প্রথম দুই সপ্তাহ।

অপরদিকে রাজশাহী কিংসের হয়ে এবারের বিপিএল খেলবেন মুস্তাফিজ। কিন্তু মচকে যাওয়া গোড়ালির ইনজুরি কাটিয়ে ওঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে তার। এই কারণে একই শঙ্কা দেখা দিয়েছে মুস্তাফিজকে নিয়েও।

বরিশাল বুলসের হয়ে এবারের বিপিএলে আইকন ক্রিকেটার হিসেবে খেলার কথা ছিল মুস্তাফিজের। নির্ধারিত সময়ের মধ্যে ফ্র্যাঞ্চাইজি ও ক্রিকেটারদের পারিশ্রমিকের জন্য ব্যাংক গ্যারান্টি দিতে হয় প্রতিটি দলকে। তা করতে ব্যর্থ হওয়ায় বরিশাল বুলসকে বাদ দেয় বিপিএল গভার্নিং কাউন্সিল। শেষ মুহূর্তে বরিশাল বুলস বাদ পড়ায় দলবিহীন আইকন হয় পড়েন মুস্তাফিজ। শেষ পর্যন্ত তাকে দলে ভেড়ায় রাজশাহী কিংস। তবে আইকন হিসেবে নয়।

দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতেই ইনজুরিতে পড়েন তামিম। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে উরুতে চোট পান দেশসেরা এই ওপেনার। এই চোটের কারণে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডেতে দেখা যায়নি তামিমকে। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নেমেছিলেন ঠিকই। সেখানেই বেঁধেছে বিপত্তি। মাথাচাড়া দিয়ে ওঠে সেই চোট।

প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের আগে অনুশীলনে বাঁ পায়ের গোড়ালিতে চোট পান মুস্তাফিজ। একইসঙ্গে ছিটকে যান ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে। ২৩ অক্টোবর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে দেশে ফিরবেন মুস্তাফিজ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author