চাটমোহর-মান্নাননগর সড়কের এক বছরেই বেহাল দশা

ইকবাল কবীর, চাটমোহর (পাবনা) ::  নির্মাণ কাজ শেষ হবার পর বছর ঘুরতে না ঘুরতেই চাটমোহর-মান্নাননগর সড়ক বেহাল দশায় উপনীত হয়েছে। রাস্তাটি ভেঙ্গে চুরে দেবে যাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে এ রাস্তায় ট্রাক বাসসহ অন্যান্য যানবাহন চালাচ্ছেন চালকেরা। প্রায়শই ঘটছে ছোট বড় দূর্ঘটনা।

জানা গেছে, প্রায় বছর খানেক পূর্বে রাস্তাটির নির্মাণ কাজ শেষ করে পাবনার ঠিকাদারী প্রতিষ্ঠান ধ্রুব কন্সট্রাকশনস। ত্রুটি পূর্ণ নির্মাণ কাজ করায় নির্মাণ শেষ হতে না হতেই রাস্তার বিভিন্ন অংশ ভেঙে যেতে থাকে। রাস্তার দুই পাশের অনেক স্থানের গাইড ওয়াল ও ভেঙ্গে গেছে। রাস্তার উপরি ভাগের শত শত স্থান ভেঙ্গে চুরে দেবে গেছে। নিমাইচড়া ইউনিয়নের চিনাভাতকুর এলাকায় গত সোমবার এ রাস্তায় খড়ি বোঝাই একটি ট্রাক দেবে গেলে যানবাহন চলাচল ব্যহত হয়। এমন ঘটনা ঘটছে প্রায়শই। দেবে যাওয়া ট্রাকের (যশোর ১১-২৩৮১) হেল্পার জাকির হোসেন জানান, নাটোরের রাজ্জাক মোড় থেকে খড়ি বোঝাই দিয়ে চাটমোহরে যাবার সময় পাকা রাস্তাটি দেবে গর্ত হয়ে যায়। এ গর্ত থেকে ট্রাক উত্তোলনের চেষ্টা করলে ট্রাকের এক্সেল ভেঙ্গে যায়। ফলে এখানে বিকল হয়ে পরে আছে ট্রাকটি।

এ ব্যাপারে নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী কামরুজ্জামান খোকন জানান, রাস্তায় মাটি ফেলে লেয়ার বাই লেয়ার রোলার করা হয় নি। ফলে এখন নিচের মাটি দেবে যাওয়ায় রাস্তা দেবে যাচ্ছে। কাজের সময় আমরা ভাল করে রোলার করতে বললেও আমাদের কথায় কর্নপাত না করে উল্টো আমাদের ভয় ভীতি দেখিয়েছে। নির্মাণ কাজ শেষ হবার পর এত দ্রুত রাস্তাটি চলাচলের অনুপযোগি হয়ে পরা দুঃখ জনক।

এ ব্যাপারে রোডস এন্ড হাইওয়ে পাবনা অফিসের এক্স ই এন সমীরণ রায় জানান, আমি মাত্র এক সপ্তাহ পূর্বে এখানে জয়েন করেছি। এ বিষয়ে আমার জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author